অন্য কেউ আপনার হোয়াটসঅ্যাপ ব্যবহার করছে না তো?

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:১০ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২৪

মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ কমবেশি সবাই ব্যবহার করছেন। ব্যক্তিগত চ্যাট তো বটেই অফিশিয়াল কাজেও ব্যবহার করছেন হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের নিরাপত্তার জন্য প্ল্যাটফর্মটি অসংখ্য ফিচার যুক্ত করেছে সাইটটিতে।

নিরাপত্তা ফিচার ব্যবহার করার পরও অ্যাকাউন্ট হ্যাক হয়ে যাচ্ছে। আবার অনেক সময় দেখা যায় সতর্কতার অভাবে অন্যের হাতে চলে যেতে পারে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি। আপনার অজান্তেই অন্য কেউ আপনার অ্যাকাউন্ট ব্যবহার করতে পারে।

খুব সহজেই জানতে পারবেন আপনার আকাউন্টটি অন্য কেউ ব্যবহার করছে কি না-

আরও পড়ুন

ফিচারটির নাম লিঙ্কড ডিভাইস। এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা দেখতে পারবেন তাদের অ্যাকাউন্টে কত জায়গায় লগ ইন করা আছে। এটি চেক করতে আপনাকে কিছু ধাপ অনুসরণ করতে হবে। এজন্য প্রথমে হোয়াটসঅ্যাপ খুলুন, তারপর সেটিংসে যান। এরপর লিঙ্কড ডিভাইসে যান।

এখানে আপনি একটি তালিকা দেখতে পাবেন যেখানে আপনার অ্যাকাউন্ট লগ ইন করা হয়েছে। এখানে লগ ইন করার সঙ্গে সঙ্গে আপনি লগ ইন করার সময়ও দেখতে পাবেন। আপনি যদি দেখেন যে এখানে একটি ডিভাইস লিঙ্ক রয়েছে যা আপনি ব্যবহার করছেন না, তাহলে অবিলম্বে এটি সরিয়ে ফেলাই বুদ্ধিমানের কাজ। এখানে প্রতিটি লগ ইন অ্যাকাউন্টের সঙ্গে লগ আউট লেখা থাকবে, তাতে ক্লিক করুন।

হোয়াটসঅ্যাপের তরফে আরও জানানো হয়েছে যে, লিঙ্কযুক্ত ডিভাইসগুলোও নিয়মিত পরীক্ষা করা উচিত। যাতে সময়ে সময়ে দেখা যায় কোন কোন ডিভাইসে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট লগ ইন করা আছে।

আরও পড়ুন

সূত্র: লাইভমিন্ট

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।