হোয়াটসঅ্যাপ থেকেই খোলা যাবে এই গাড়ির দরজা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৪:০২ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২৪
ছবি: সংগৃহীত

যতই দিন যাচ্ছে উন্নত হচ্ছে প্রযুক্তি, সহজ হচ্ছে আমাদের জীবন। সব কিছুতেই এখন উন্নত প্রযুক্তির ছোঁয়া। এখন গাড়ির দরজা খুলতে আপনাকে রিমোট বা চাবি বের করতে হবে না। নিজের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থেকেই কাজটি করতে পারবেন। এমনই একটি ফিচার গাড়িতে যুক্ত করেছে হুন্দাই।

হুন্দাই নিয়ে এসেছে আলকাজার মডেল। এই গাড়িতে এমন একটি ফিচার্স রয়েছে যা কেবলমাত্র বিলাসবহুল গাড়িতেই লক্ষ্য করা যায়।হুন্দাই আলকাজার ফেসলিফট মডেলে রাখা হয়েছে ডিজিটাল কী-এর বৈশিষ্ট্য। এই ফিচারের মাধ্যমে আপনি এখন চাবি ছাড়াই আপনার গাড়ির লক করা দরজা খুলতে পারেন।

আপনি যদি বাইরে থাকেন এবং ভুলবশত গাড়ির চাবিটি বাড়িতে রেখে চলে আসেন, তাহলেও কোনও অসুবিধের মধ্যে পড়তে হবে না আপনাকে। শুধু হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠিয়েই সহজে গাড়ির দরজা খোলা যাবে। গাড়ির চাবি অন্য কেউ ডিজিটালি এনে দেবে এবং সেই দরজা খুলে যাবে নিজেই।

মূলত মোবাইল ফোন থেকে কাজ করবে এই ডিজিটাল কি ফিচার্সটি। এজন্য প্রথমে আপনাকে আপনার ফোনে প্লে স্টোর থেকে ব্লু লিঙ্ক অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে হবে এবং তারপরে সেখানে যেতে হবে ভেহিকল ডিজিটাল কি অপশনে। ডিজিটাল কি পেতে আপনাকে এখানে রেজিস্ট্রেশনও করতে হবে। এরপরেই আপনি ডিজিটাল কি পেয়ে যাবেন। আপনি এই ডিজিটাল কি-য়ের লিঙ্ক যে কারও সঙ্গে শেয়ার করতে পারেন। হোয়াটসঅ্যাপে এই লিঙ্কটি পাঠালে লিঙ্কে ক্লিক করলেই দরজা খুলে যাবে গাড়ির।

গাড়ির হ্যান্ডলে আপনার স্মার্টফোন টাচ করালেই গাড়ির দরজা খুলে যাবে। আর তারপর গাড়ি চালু করার জন্য আপনাকে আপনার ফোনটি স্ক্রিন সাইড আপ সহ ওয়্যারলেস চার্জিং পয়েন্টে রাখতে হবে। এভাবেই আপনার গাড়ি চাবি ছাড়াই স্টার্ট হবে। ডিজিটাল কি-এর মাধ্যমে সহজেই গাড়িটিকে ফের লক করা যাবে।

সূত্র: ফক্স ওয়েদার, নিউজ ১৮

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।