অ্যান্ড্রয়েড ফোনে নোটিফিকেশন আসা বন্ধ করবেন যেভাবে

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ১১:৪৯ এএম, ১৫ সেপ্টেম্বর ২০২৪

ফোন ব্যবহার করার সময় নানান বিজ্ঞাপন এবং ওয়েবসাইটের নোটিফিকেশন এসে ভরে যায়। এতে কাজ করার সময় এসব নোটিফিকেশনে খানিকটা বিরক্ত হোন বটে। যে সব ওয়েবসাইটে আপনি আগ্রহী নন তাদের নোটিফিকেশন কিন্তু চাইলে বন্ধ করে দিতে পারেন।

গুগল ক্রোমের নতুন সেফটি ফিচার আপনাকে এই সব নোটিফিকেশন থেকে নিস্তার দেবে। গুগল ক্রোমের সেফটি ফিচারের এই নয়া বন্দোবস্তের সাহায্যে পাস্কি ওয়েবসাইট নোটিফিকেশন ক্যানসেল করে দিতে পারবেন ইউজাররা।

আরও পড়ুন

পিক্সেলসে এরই মধ্যেই তা চলে এসেছে। এবার অ্যান্ড্রয়েড ডিভাইসগুলোতেও তা আসতে শুরু করেছে। থাকছে একটি আনসাবস্ক্রাইব বাটন। সেখানে ক্লিক করে দিলেই কেল্লা ফতে। হরস্কোপ কিংবা ওয়্যার্ড ফ্যাক্টস জাতীয় ওয়েবসাইটে যদি আগ্রহ না থাকে সহজেই মিলবে রেহাই। যদিও একটি আনডু বাটনও থাকবে। ভুল করে আঙুল লেগে আনসাবস্ক্রাইব হয়ে গেলেও তা ফিরিয়ে নেওয়া যাবে।

পাশাপাশি একটি আপডেটেড সেফটি চেকও ব্যাকগ্রাউন্ডে চলছে। যা স্বয়ংক্রিয় পদ্ধতিতে সেই সব ওয়েবসাইটকে আটকে দেবে যেগুলিতে আপনি দীর্ঘদিন ঢোকেননি। অথবা যে ওয়েবসাইটগুলি বিপজ্জনক। আর এসবই আপনি সামারি প্যানেল থেকে পেয়ে যাবেন। তাছাড়া সফটওয়্যার আপডেট কিংবা পাসওয়ার্ড চুরির আশঙ্কার মতো সংকেতও সেখানেই থাকবে। এমনকি চাইলে সেফ ব্রাউজিংও অন করে রাখা যাবে।

এছাড়াও ক্রোম এখন আপনাকে আপনার মাইক, ক্যামেরা ও অন্যান্য পারমিশনের ক্ষেত্রে ওয়ান টাইম অ্যাকসেস দিতে পারবে কোনো ওয়েবসাইটকে। ফলে আপনি একবার সেখানে ঢুকে নিজের কাজ সেরে ফেললে দ্বিতীয়বার আর সেই ওয়েবসাইট আপনার ক্যামেরা ইত্যাদির নিয়ন্ত্রণ পাবে না।

আরও পড়ুন

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।