হোয়াটসঅ্যাপে মেটা এআইয়ের সঙ্গে সরাসরি কথা বলা যাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৪:২৪ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২৪

স্মার্টফোন ব্যবহার করেন কিন্তু হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন না এমন মানুষ বোধহয় কমই আছেন। বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হচ্ছে হোয়াটসঅ্যাপ। আপনার আমার মতো বিশ্বের দুইশ কোটি মানুষের বেশি প্রতিনিয়ত প্ল্যাটফর্মটি ব্যবহার করছেন।

ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে নানান ফিচার যুক্ত করছে সংস্থা। অনেক আগেই মেটা এআই যুক্ত হয়েছে হোয়াটসঅ্যাপে। এই চ্যাটবটে আরও আকর্ষণীয় ফিচার যোগ করতে চলেছে সংস্থা। আসছে মেটা এআই ভয়েস মোড ফিচার। এবার থেকে ব্যবহারকারীর সঙ্গে সরাসরি কথা বলবে মেটা এআই।

ওপেনএআইয়ের চ্যাটবট চ্যাটজিপিটি অবশ্য আগেই অভিজ্ঞতার সুযোগ দিয়েছে ব্যবহারকারীদের। প্রথমে চ্যাট ইন্টারফেস চালু করেছিল মেটা। লিখে লিখেই নিজেদের সব প্রশ্নের উত্তর পেয়ে যাচ্ছেন ব্যবহারকারীরা। এর ব্যবহারও খুবই সহজ। কিন্তু হোয়াটসঅ্যাপে এআই ব্যবহারের অভিজ্ঞতাকে আরও সহজ করে তুলতে এবার আরও নতুন পদক্ষেপ করতে চলেছে মেটা।

মেটা এআই ব্যবহারের সময় নিজেদের পছন্দমতো কণ্ঠস্বরও বেছে নিতে পারবেন। তিনটি আলাদা ধরনের ব্রিটিশ ও দুরকমের মার্কিন কণ্ঠস্বরের ভেতর থেকে বাছার সুযোগ পাচ্ছেন তারা। তবে পরে আরও চারটি কণ্ঠস্বরও যোগ করা হতে পারে। যে কণ্ঠস্বরগুলো জনপ্রিয় ব্যক্তিদের। যা থেকে পরিষ্কার, অদূর ভবিষ্যতে হোয়াটস্যাপের কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহারের অভিজ্ঞতা আরও চমকপ্রদ হতে চলেছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।