হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজ বদলে যাবে টেক্সটে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২৪

স্মার্টফোন ব্যবহার করেন কিন্তু হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন না এমন মানুষ বোধহয় কমই আছেন। বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হচ্ছে হোয়াটসঅ্যাপ। আপনার আমার মতো বিশ্বের দুইশ কোটি মানুষের বেশি প্রতিনিয়ত প্ল্যাটফর্মটি ব্যবহার করছেন।

অনেক সময় দেখা যায় কেউ ভয়েস মেসেজ পাঠিয়েছে তখন সামনে অনেকে রয়েছে। তাদের সামনে ভয়েস মেসেজ শুনতেও পারছেন না আর রিপ্লাইও করতে পারছেন না। এখন আর এই সমস্যায় পড়তে হবে না। এখন ভয়েস মেসেজ চাইলে টেক্সটে রূপান্তর করতে পারবেন।

হোয়াটসঅ্যাপের এই ট্রান্সক্রিপ্ট ফিচার আসলে একটি সহজ উপায় যার সাহায্যে অডিও চ্যাটে যা যা রয়েছে হুবহু তার একটি টেক্সট নোট পাওয়া যাবে। অর্থাৎ সময় বাঁচাতে কিংবা লিখতে ইচ্ছে না করলে হোয়াটসঅ্যাপে আপনি কথোপকথন ভয়েস রেকর্ড করতে পারবেন এবং ট্রান্সক্রিপ্ট ফিচারের মাধ্যমে তার টেক্সট নোট পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপের এই ট্রান্সক্রাইব ফিচার কবে লঞ্চ হবে তা নিয়ে আলোচনা অনেকদিন ধরেই চলছে। অবশেষে অ্যান্ড্রয়েড ভার্সনে ইউজারদের জন্য হোয়াটসঅ্যাপের ট্রান্সক্রাইব ফিচার চালু হয়েছে। শিগগির আইওএস ব্যবহারকারীরা এই ফিচার পাবেন বলেই ধারণা করা হচ্ছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।