ফেসবুকের নোটিফিকেশন বন্ধ করবেন যেভাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩:১৯ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৪

মেটার মালিকানাধীন জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক। বিশ্বে এই প্ল্যাটফর্মগুলোর আছে কয়েকশ কোটি ব্যবহারকারী। প্রায় সব বয়সী মানুষই ব্যবহার করছেন এই প্ল্যাটফর্মটি। সারাক্ষণ ফেসবুকে কোনো না কোনো ছবি, স্ট্যাটাস পোস্ট দিচ্ছেন।

শুধু সময় কাটানো নয়, অনেকের আয়ে উৎস ফেসবুক। প্ল্যাটফর্মগুলোতে পেজ খুলে অনেকেই ব্যবসা করছেন। যা থেকে মাসে লাখ লাখ টাকা আয় করতে পারছেন ঘরে বসেই। তবে ফেসবুকের একটা বিরক্তিকর বিষয় হচ্ছে নোটিফিকেশন।

টুংটাং করে ফোন বাজতেই থাকে। বারবার ফেসবুক খুলে দেখতে হয়। ফলে সময়ও নষ্ট হয়। কিন্তু অনেকেই জানেন না ফেসবুকের লাইভ ইভেন্ট বা অন্যান্য নোটিফিকেশন খুব সহজে বন্ধ করাও যায়। সেটিংসেই রয়েছে এই সুবিধা।

দেখে নিন কীভাবে ফেসবুকের নোটিফিকেশন বন্ধ করতে হয়-

>> প্রথমে ফেসবুক অ্যাপ ওপেন করতে হবে।
>> এরপর সেটিংসে যান।
>> এখানে ‘ইওর টাইম অন ফেসবুক’ বলে একটা অপশন রয়েছে। সেটা ক্লিক করতে হবে।
>> এবার বেশ কয়েকটা অপশন দেখাবে। সেগুলোর মধ্যে থেকে ‘ম্যানেজ ইওর টাইম’ অপশনে ক্লিক করতে হবে।
>> এরপর পাবেন ‘কোয়াইট মোড’ অপশন।
>> ‘কোয়াইট মোড’ অপশনে ক্লিক করলে টাইমার চলে আসবে। এখানে দিন, সপ্তাহ, মাসের হিসাবে টাইমার সেট করতে পারবেন ইউজার। টাইমার চালু করে দিলেই ওই সময়ের জন্য কোনও নোটিফিকেশন পাঠাবে না ফেসবুক। ইউজার চাইলে যে কোনো সময় টাইমার অফও করে দিতে পারেন।

সূত্র: ফেসবুক, এফটিসি নেট

কেএসকে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।