চ্যাটের সময় মেসেজ অনুবাদ করতে পারবেন টেলিগ্রামে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০২৪

টেলিগ্রাম বর্তমানে একটি জনপ্রিয় অ্যাপ। এর মাধ্যমে একে অন্যের সঙ্গে চ্যাট করার পাশাপাশি অনেকেই অনেক কিছু শেয়ার করেন। এছাড়া ভিডিও কলের জন্য সেরা একটি অ্যাপ হচ্ছে টেলিগ্রাম।

ব্যবহারকারীদের চ্যাট এবং তথ্যের নিরাপত্তায় টেলিগ্রাম নানান ফিচার যুক্ত করেছে। আপনি এখন চ্যাট করার সময় আপনার পছন্দমতো ভাষায় মেসেজ ট্রান্সলেট বা অনুবাদ করতে পারবেন। সম্প্রতি এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপে কিছু নতুন ফিচার অন্তর্ভুক্ত করা হয়েছে বলে জানা গিয়েছে। এছাড়া বেশ কিছু পরিবর্তনও করা হয়েছে। এই ফিচারগুলোর একটি বিশেষ ফিচার হল ‘রিয়েল টাইম চ্যাট ট্রান্সলেশন’।

ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা রিয়েল টাইমে সম্পূর্ণ চ্যাট, গ্রুপ এবং চ্যানেল অনুবাদ করতে পারবেন। একবার এই ফিচারটি চালু হলে, এটি স্বয়ংক্রিয় ভাবে সমগ্র চ্যাট অনুবাদ করে দিতে পারবে।

তবে চ্যাট, গ্রুপ এবং চ্যানেলের জন্য ঘোষিত এই রিয়েল-টাইম ট্রান্সলেশন ফিচারটি শুধু প্রিমিয়াম ভার্সন ব্যবহারকারীরাই পেতে পারেন। অর্থাৎ এই ফিচারটি ব্যবহার করতে ব্যবহারকারীদের টেলিগ্রামের প্রিমিয়াম সাবস্ক্রাইব করতে হবে।

টেলিগ্রামে রিয়েল-টাইম অনুবাদ ব্যবহার করতে গেলে ব্যবহারকারীদের একটি প্রিমিয়াম সাবস্ক্রিপশন নিতে হবে। কোনো প্রিমিয়াম সদস্য তার অ্যাপে রিয়েল-টাইম অনুবাদের ফিচার পেয়ে যাবেন। সাবস্ক্রিপশন কেনার পর, নিজের চ্যাট, গ্রুপ চ্যাট বা চ্যানেল খুলতে হবে। তারপর পেজের উপরের দিক থেকে ট্রান্সলেট বার এবং সার্চ বার খুঁজে বের করতে হবে। সেখানে একবার ট্যাপ করে পছন্দের ভাষা নির্বাচন করে নিতে হবে।

ব্যবহারকারীরা যে ভাষায় অনুবাদ করতে চান তা নির্বাচন করতে হবে। এখানে ব্যবহারকারীরা আসল ভাষা দেখার অপশনও পাবেন। এর মাধ্যমে ব্যবহারকারীরা চ্যাটকে মূল ভাষায় রূপান্তরও করতে পারবেন প্রয়োজনে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।