নতুন বাইক আনলো টিভিএস

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:০৯ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২৪

জনপ্রিয় বাইক সংস্থা টিভিএস নতুন বাইক আনলো বাজারে। মডেলের নাম টিভিএস জুপিটার ১১০। একটা নেক্সট জেনারেশন ইঞ্জিন, ফিউচারিস্টিক সেগমেন্টের ফিচার্স সহ বাজারে এসেছে এই স্কুটার। দারুণ লুক, স্টাইল, মাইলেজ, পারফরম্যান্স, কমফর্ট, কনভেনিয়েন্স, সেফটি, প্রযুক্তি ইত্যাদি সব ক্ষেত্রেই উন্নত হয়েছে এই টিভিএস স্কুটার।

টিভিএস জুপিটার ১১০ মডেলে রয়েছে ১১৩.৩ সিসির একটি ইঞ্জিন যাতে সর্বোচ্চ শক্তি আসে ৮.০২ এইচপি এবং ৯.৮ এনএম টর্ক। একটা নতুন জেনারেশনের ইঞ্জিন দেওয়া হয়েছে এতে এবং আছে আইজিও মাইল্ড হাইব্রিড টেকনোলজি, এজন্য স্কুটারের মাইলেজও ১০ শতাংশ বেড়েছে।

এই বাইকে রয়েছে দারুণ ইগনিশন সিস্টেম রয়েছে, রয়েছে অটো স্টার্ট-স্টপ ফাংশনালিটি। ব্যাটারিতে অতিরিক্ত এমন ফিচার্স আছে যা রাস্তায় ওভারটেক করা বা উচু ব্রিজে ওঠার সময় পারফরম্যান্স ভালো রাখতে সাহায্য করবে। একটা নতুন ধরনের বড় ১২ ইঞ্চির টায়ার দেওয়া হয়েছে এই স্কুটারে।

এই টিভিএস জুপিটার স্কুটারের ডিজাইনের কথা বলতে গেলে এই স্কুটারে আছে হ্যান্ডলবার, স্পেশিয়াস ফ্লোরবোর্ড, ভাল যথাযথ সিট হাইট রয়েছে যাতে সব ধরনের মানুষ বসলেও তাদের আরাম হয়। ফ্রন্ট অ্যাপ্রনে লাগানো আছে ইনফিনিটি লাইট, রি-ডিজাইনড হেডল্যাম্প কাউলও এই স্কুটারের অন্যতম বৈশিষ্ট্য। এতে আবার ফুল ডিজিটাল এলসিডি কালার স্পিডোমিটার লাগানো আছে।

প্রচুর রঙের ভ্যারিয়ান্ট রয়েছে এই স্কুটারে। ডন ব্লু ম্যাট, গ্যালাক্টিক কপার ম্যাট, টাইটেনিয়াম গ্রে ম্যাট, স্টারলাইট ব্লু গ্লস, লুনার হোয়াইট গ্লস, মিটিওর রেড গ্লস। ড্রাম, ড্রাম অ্যালয়, ড্রাম এসএক্সসি এবং ডিস্ক এসএক্সসি-৪টি ভ্যারিয়ান্টে পাওয়া যাবে স্কুটারটি।

কেএসকে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।