হঠাৎ ফোনের আওয়াজ কমে গেলে যা করবেন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১১:২৬ এএম, ০১ সেপ্টেম্বর ২০২৪

দিনের প্রায় পুরোটা সময় স্মার্টফোনে বুঁদ হয়ে থাকছেন। কখনো সোশ্যাল মিডিয়া, কখনো নাটক-সিনেমা দেখা, কিংবা বই পড়া। এখন সহ কিছুই হচ্ছে স্মার্টফোনে। হাতে থাকা স্মার্টফোন দিয়েই বাসার বিদ্যুৎ, গ্যাসের বিল দিতে পারছেন ঘরে বসেই। স্মার্টফোনে কাজের শেষ নেই।

তবে স্মার্টফোন ব্যবহারের সময় নানান সমস্যা দেখা দিতে পারে। যেমন-স্মার্টফোনের আওয়াজ কমে যাওয়া। এমন সমস্যায় কমবেশি সবাই পড়েছেন। সার্ভিসিং সেন্টারে নিলে বেশ ভালো অর্থ খরচ করতে হয় এর পেছনে। তবে আপনি নিজেই কিন্তু এই সমস্যার সমাধান করে ফেলতে পারেন।

দেখে নিন কীভাবে এই সমস্যার সমাধান করতে পারেন-

আরও পড়ুন

>> প্রথমেই আপনার স্মার্টফোনের স্পিকার পরিষ্কার করে নিন। এই কাজটি আপনাকে নিয়মিত করতে হবে। তাহলে এই সমস্যায় পড়তে হবে না।

>> ফোনের সফটওয়্যার আপডেট করুন। অনেক সময় এমন হয় যে ফোনের সফটওয়্যার আপডেট না থাকার কারণে এমন সমস্যা দেখা দিতে পারে। তাই নোটিফিকেশন পাওয়ার পর যত দ্রুত সম্ভব ফোনের সফটওয়্যার আপডেট করুন।

>> ফোনে সেটিংসে সমস্যা হওয়ার কারণে আওয়াজ কমে যায়। এক্ষেত্রে ফোনের সেটিং অপশনে গিয়ে সাউন্ড এবং ভাইব্রেশন অপশনে ট্যাপ করুন। তারপর দেখুন আপনার সাউন্ড সেটিং ঠিক রয়েছে কি না।

>> বর্তমানে অনেক ফোনে সাউন্ড এনহান্সমেন্ট ফিচার থাকে। সাউন্ড কমে গেলে এই অপশনটি এনাবেল করে দিন। যদি এই অপশন না থাকে, তাহলে প্লে-স্টোর থেকে সাউন্ড এনহান্সমেন্ট অ্যাপ ডাউনলোড করে নিন।

আরও পড়ুন

সূত্র: নিউজ ১৮

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।