যে ৪ শব্দ গুগলে সার্চ করলে মজার ব্যাপার ঘটবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ২৬ আগস্ট ২০২৪

সার্চ ইঞ্জিন গুগলের রয়েছে অসংখ্য ফিচার। নানান কাজে প্রথম ভরসা হতে পারে গুগল। গুগলে যখন যা ইচ্ছা সার্চ করছেন। যা জানতে ইচ্ছা হচ্ছে সার্চ করে জেনে নিচ্ছেন। তবে গুগলে সার্চ করে বিপদে পড়তে পারেন। অনেক সংবেদনশীল শব্দ, বিষয় আছে যা সার্চ করে জেল জরিমানা পর্যন্ত হতে পারে।

আবার কিছু শব্দ আছে যেগুলো সার্চ করলে মজার সব অভিজ্ঞতা হবে আপনার। তেমনি কয়েকটি শব্দের ব্যাপারে জানাব, যেগুলো সার্চ করলে নতুন কিছু দেখতে পারেন গুগলের ফিচারে। যে শব্দগুলো এরই মধ্যে অনেকেই সার্চ করেছেন। আবার অনেকেই করেননি। দেখে নিন সেগুলো কী-

ড্রপ বিয়ার
এই শব্দদুটো গুগলে সার্চ করলে একটা ভাল্লুকের আইকন দেখা যাবে। সেই আইকনে ক্লিক করলে একটা নতুন পেজ খুলবে, সেখানে উপর থেকে নিচে ভাল্লুকটাকে গড়িয়ে পড়তে দেখা যাবে। এর পরই স্ক্রিন কাঁপতে আরম্ভ করবে- তা থামবে না।

আরও পড়ুন

চিকসুলুব
এই শব্দটি লিখে সার্চ করলেই সঙ্গে সঙ্গে স্ক্রিনের উপর থেকে নিচে একটা পাথর গড়িয়ে পড়তে দেখা যাবে। একেবারে নিচে পড়ে যাওয়ার পর ঠিক আগের মতো ঘটনা ঘটবে, অর্থাৎ স্ক্রিন কাঁপতে আরম্ভ করবে। তবে অনেক সময় দেখা যায় দীর্ঘ সময় যাওয়ার পরও কাঁপুনি থামছে না।

ডার্ট মিশন
এটা সার্চ করলে স্ক্রিনের ডানদিক থেকে বামদিকে একটা স্যাটেলাইট প্রথমে যেতে দেখা যাবে। তা মিলিয়ে যাওয়ার পর স্ক্রিনের সব কিছু এলোমেলো হয়ে যাবে, স্ক্রিন বিকৃত হয়ে যেতে পারে। তবে বেশ মজার একটি ব্যাপার আপনি জানতে পারবেন।

লাস্ট অব আস
এটা লিখে সার্চ করলে একটা নতুন পেজ খুলে যাবে, সেখানে দেখা যাবে একটা মাশরুম। সেই মাশরুমে ক্লিক করলে স্ক্রিনে আরও মাশরুম দেখা যাবে। যতবার ক্লিক করা হবে, স্ক্রিন মাশরুমে ভরে যেতে থাকবে।

আরও পড়ুন

সূত্র: নিউজ১৮

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।