হোয়াটসঅ্যাপে আসা স্প্যাম মেসেজ অটো ডিলিট করবে অ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১১:১৫ এএম, ১৯ আগস্ট ২০২৪

প্রতিদিন প্রায় দুশো কোটির বেশি মানুষ ব্যবহার করছেন হোয়াটসঅ্যাপ। বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম এটি। প্রতিনিয়ত মেসেজ, ছবি, ভিডিও, ফাইল আদান-প্রদান চলছে হোয়াটসঅ্যাপে। ব্যক্তিগত তো বটেই অফিসের জরুরি কথাবার্তাও চলে এখন হোয়াটসঅ্যাপে।

জরুরি এই অ্যাপে তাইতো হ্যাকারদের নজর সবসময়। বিভিন্নভাবে প্রতারণা করছে ব্যবহারকারীদের সঙ্গে। এর মধ্যে অন্যতম এক উপায় হচ্ছে স্প্যাম মেসেজ। তবে হোয়াটসঅ্যাপ নতুন ফিচার নিয়ে কাজ করছে। যার মাধ্যমে অজানা, অচেনা নম্বর থেকে আসা স্প্যাম মেসেজ ডিলিট হয়ে যাবে আপনাআপনি।

প্রথমে অ্যান্ড্রয়েড ভার্সনে চালু হবে এই ফিচার। তারপর সুবিধা পাবেন আইওএস ব্যবহারকারীরা। আপাতত হোয়াটসঅ্যাপ সংস্থা এই ফিচার নিয়ে কাজকর্ম করছে। অর্থাৎ সব মাধ্যমে সব ব্যবহারকারীদের জন্য কবে হোয়াটসঅ্যাপের এই ফিচার চালু হবে তা নিশ্চিত নয়।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো জানিয়েছে, অ্যাপে এই ফিচার চালু হয়ে গেলে ব্যবহারকারীর কনট্যাক্ট লিস্টে সেভ না থাকা এবং অজানা, অচেনা নম্বর থেকে আসা মেসেজ একটি নির্দিষ্ট মাত্রার ঊর্ধ্বে হলে তা ব্লক করে দেবে হোয়াটসঅ্যাপ অ্যাপ। নিঃসন্দেহে এই ফিচার চালু হয়ে গেলে ব্যবহারকারীদের নিরাপত্তা হোয়াটসঅ্যাপে আরও সুদৃঢ় হবে।

হোয়াটসঅ্যাপের ২.২৪.১৭.২৪ ভার্সনে অ্যান্ড্রয়েড বিটা ভার্সনে এই মেসেজ এখন দেখা গিয়েছে। আগামী দিনে চালু হবে অ্যান্ড্রয়েড মাধ্যমের সব ব্যবহারকারীদের জন্য। এছাড়া হোয়াটসঅ্যাপ সম্প্রতি আরও দুটি ফিচার নিয়ে কাজ করছে। একটি হচ্ছে ডবল ট্যাপ রিঅ্যাকশন, হোয়াটসঅ্যাপের কমিউনিটি চ্যাটের ইভেন্টে এন্ড টাইম সিলেক্ট।

সূত্র: ইন্ডিয়া টুডে

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।