হোয়াটসঅ্যাপের কমিউনিটি চ্যাটে নতুন সুবিধা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১১:০৭ এএম, ১৭ আগস্ট ২০২৪

প্রতিদিন প্রায় দুশো কোটির বেশি মানুষ ব্যবহার করছেন হোয়াটসঅ্যাপ। বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম এটি। প্রতিনিয়ত মেসেজ, ছবি, ভিডিও, ফাইল আদান-প্রদান চলছে হোয়াটসঅ্যাপে। ব্যক্তিগত তো বটেই অফিসের জরুরি কথাবার্তাও চলে এখন হোয়াটসঅ্যাপে।

গ্রুপ কলে একসঙ্গে ৩০ জনের বেশি যোগ দিতে পারেন হোয়াটসঅ্যাপে। হোয়াটসঅ্যাপের বড় সুবিধা হচ্ছে এর গ্রুপ চ্যাটের অপশন। অফিস, ক্লাস কিংবা বন্ধুদের আড্ডার জনপ্রিয় উপায় হোয়াটসঅ্যাপ গ্রুপ। হোয়াটসঅ্যাপ গ্রুপের জন্যও একের পর এক নতুন ফিচার আনছে সাইটটি।

এবার আবার গ্রুপ অ্যাডমিনদের জন্য নতুন ফিচার আনলো প্ল্যাটফর্মটি। হোয়াটসঅ্যাপের কমিউনিটি চ্যাটে কোনো ইভেন্ট ক্রিয়েট করা হলে তা কখন শেষ হবে সেটা ঠিক করে আগাম অ্যান্ড টাইম দিয়ে রাখা যাবে। হোয়াটসঅ্যাপের কমিউনিটি চ্যাটের ক্ষেত্রে অ্যাডমিনরা এই ফিচারের সুবিধা পাবেন। এখন শুধু ইভেন্ট শুরুর সময় আগে থেকে সেট বা শিডিউল করে রাখার সুবিধা রয়েছে।

এবার আসছে নতুন ফিচার যেখানে ইভেন্ট শেষ হওয়ার সময়টাও আগে থেকেই সেট কিংবা শিডিউল করে রাখা যাবে। এর ফলে হোয়াটসঅ্যাপের ওই কমিউনিটি চ্যাটের সদস্যরা সহজে বুঝতে পারবেন যে কখন ইভেন্ট শুরু হচ্ছে আর কখন শেষ হবে। আপাতত এই ফিচার নিয়েও কাজকর্ম চালাচ্ছে হোয়াটসঅ্যাপ সংস্থা। আপাতত বিটা ভার্সানে চলছে পরীক্ষা নিরীক্ষা।

আগামী দিনে হোয়াটসঅ্যাপের সব ইউজারদের জন্য সব ভার্সনে এই ফিচার চালু হবে বলে মনে করা হচ্ছে। জানা গিয়েছে, এখন শুধু অ্যান্ড্রয়েড ভার্সনের জন্যই এই ফিচার নিয়ে কাজ করছে হোয়াটঅ্যাপ কর্তৃপক্ষ। তবে শিগগির আইওএস ভার্সনেও এই ফিচার আসবে বলে মনে করা হচ্ছে।

সূত্র: ইন্ডিয়া টুডে

কেএসকে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।