যেসব ফোনে আর চলবে না হোয়াটসঅ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১১:৩৪ এএম, ০৯ আগস্ট ২০২৪

সারাক্ষণ হোয়াটসঅ্যাপে চ্যাটিং, ছবি-ভিডিও শেয়ার করছেন। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক ফিচার নিয়ে আসছে। সম্প্রতি অ্যান্ড্রয়েড এবং আইওএস, দুই ভার্সনের ক্ষেত্রেই হোয়াটসঅ্যাপ অ্যাপের বেশ কিছু ফিচার আপডেট হবে। আর সেই কারণেই পুরোনো বেশ কিছু অ্যান্ড্রয়েড ফোন ও আইফোনে হোয়াটসঅ্যাপ অ্যাপ কাজ করা বন্ধ হতে চলেছে।

দেখে নিন কোন ফোনগুলোতে চলবে না হোয়াটসঅ্যাপ-

স্যামসাংয়ের ফোন-স্যামসাং গ্যালাক্সি এসিই প্লাস, স্যামসাং গ্যালাক্সি কোর, স্যামসাং গ্যালাক্সি এক্সপ্রেস ২, স্যামসাং গ্যালাক্সি গ্র্যান্ড, স্যামসাং গ্যালাক্সি নোট ৩, স্যামসাং গ্যালাক্সি এস৩ মিনি, স্যামসাং গ্যালাক্সি এস৪ অ্যাক্টিভ, স্যামসাং গ্যালাক্সি এস৪ মিনি, স্যামসাং গ্যালাক্সি এস৪ জুম-এইসব ফোনে আর কাজ করবে না হোয়াটসঅ্যাপ।

আরও পড়ুন

মোটরোলা সংস্থার একাধিক ফোনেও হোয়াটসঅ্যাপ অ্যাপ কাজ করা বন্ধ করে দেবে। মোটো জি, মোটো এক্স- এই দুই মডেলে হোয়াটসঅ্যাপ আর কাজ করবে না। হুয়াওয়ে সংস্থার বেশ কয়েকটি ফোনে হোয়াটসঅ্যাপ কাজ করবে না। এই তালিকায় রয়েছে হুয়াওয়ে অ্যাসেন্ড পি৬, হুয়াওয়ে অ্যাসেন্ড জি৫২৫, হুয়াওয়ে সি১৯৯, হুয়াওয়ে জিএক্স১এস, হুয়াওয়ে ওয়াই৬২৫।

সোনি সংস্থার সোনি এক্সপিরিয়া জেড১ এবং সোনি এক্সপিরিয়া ই৩-এই দুই ফোনে কাজ করবে না হোয়াটসঅ্যাপ অ্যাপ। এলজি সংস্থার এলজি অপটিমাস ৪এক্স এইচডি, এলজি অপটিমাস জি, এলজি অপটিমাস জি প্রো, এলজি অপটিমাস এল৭-এই ফোনগুলোতে হোয়াটসঅ্যাপ কাজ করবে না।

অ্যাপেলের আইফোনের বেশ কিছু মডেলেও হোয়াটসঅ্যাপ অ্যাপ কাজ করবে না আর। এই তালিকায় রয়েছে আইফোন ৫, আইফোন ৬, আইফোন ৬এস এবং আইফোন ৬এস প্লাস। আইফোনে আইওএস ১২ কিংবা তার থেকে বেশি ভার্সনের মডেলে হোয়াটসঅ্যাপ অ্যাপ কাজ করবে।

আরও পড়ুন

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।