তিনবার ফোল্ড করা যাবে এই ফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩:০২ পিএম, ১৮ জুলাই ২০২৪

বর্তমানে ফোল্ডেবল ফোনের চাহিদা পুরো বিশ্বে। অনেক সংস্থা এরই মধ্যে ফোল্ডেবল ফোন এনেছে বাজারে। এবার হুয়াওয়েই নতুন একটি ফোল্ডেবল ফোন আনছে। শোনা যাচ্ছে, হুয়াওয়েইয়ের আসন্ন ফোল্ডেবল স্মার্টফোন তিনবার ভাঁজ বা ফোল্ড করা যাবে। সব মিলিয়ে ১০ ইঞ্চির স্ক্রিন থাকবে এই ফোনে। এই ফোল্ডেবল ফোন নিয়ে এরই মধ্যে কাজ শুরু করেছে সংস্থা।

প্রযুক্তি বিশেষজ্ঞদের অনেকের মতে, হুয়াওয়েইয়ের সংস্থার এই ট্রাই-ফোল্ড স্মার্টফোন বিভিন্ন সংস্থার ট্যাবলেট এবং অ্যাপেলের আইপ্যাডের 'ছোট সংস্করণ'- এর সঙ্গে জোরদার প্রতিযোগিতা করবে বাজারে। হুয়াওয়েই সংস্থা যদিও তাদের এই নতুন ফোল্ডেবল ফোনের নাম কিংবা লঞ্চের কোনো সময়কাল ঘোষণা করেনি।

যদিও হুয়াওয়েই তাদের এই ফোল্ডেবল ফোন সম্পর্কে এখনো তেমন কিছুই ঘোষণা করেনি। তবে এক চীনা টিপস্টারের মাধ্যমে এই তথ্য ফাঁস হয়েছে। যেহেতু এই ফোনে ১০ ইঞ্চির স্ক্রিন থাকতে পারে, ফোন তিনবার ফোল্ড করা যেতে পারে, অতএব নিঃসন্দেহে এই ফোনের দামও হবে আকাশছোঁয়া। তাই এই ফোন লিমিটেড এডিশনে লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে।

যেহেতু হুয়াওয়েই একটি চীনা সংস্থা তাই এই ফোল্ডেবল ফোন চীনে লঞ্চ হতে পারে। তবে গ্লোবাল মার্কেটে সংস্থার এই ট্রাই ফোল্ড ফোন কবে লঞ্চ হবে তা জানা যায়নি। শিগগির হয়তো এই ফোনের অন্যান্য ফিচার, ক্যামেরা সম্পর্কে জানা যাবে।

বিশ্ব জুড়ে ক্রমশ জনপ্রিয়তা পাচ্ছে ফোল্ডেবল স্মার্টফোন। এই তালিকায় উপরের দিকে রয়েছে স্যামসাং গ্যালাক্সি ফোল্ড এবং ফ্লিপ ফোন। দক্ষিণ কোরিয়ার সংস্থা স্যামসাং ফোল্ডেবল এবং ফ্লিপ ফোন লঞ্চ করেছে। মোটোরোলা এবং ওয়ানপ্লাসের ও ওপ্পো - তিনটি সংস্থার কয়েকটি ফোল্ডেবল ফোনও লঞ্চ হয়েছে।

সূত্র: গ্যাজেট ৩৬০

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।