ফেসবুকের মতো হোয়াটসঅ্যাপে পাবেন ভেরিফায়েড ব্যাজ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৪:১৮ পিএম, ১৫ জুলাই ২০২৪

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। ব্যক্তিগত চ্যাট তো আছেই অফিসের তথ্য আদান প্রদানের মতো গুরুত্বপূর্ণ কাজও করা হচ্ছে প্ল্যাটফর্মটিতে। শুধু তথ্য আদান প্রদান নয়, ছবি, ভিডিওসহ নানা গুরুত্বপূর্ণ ফাইল শেয়ার করা হয় এখানে।

এছাড়া এখন হোয়াটসঅ্যাপ চ্যানেলও ব্যবহার করছেন অনেকে। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের নিরাপত্তার জন্য সব সময় কাজ করছে। হোয়াটসঅ্যাপ চ্যানেলে এখন অনেকেই নানান ধরনের কনটেন্ট তৈরি করে আয় করছেন। এসব কনটেন্ট ক্রিয়েটরদের, যারা অথেনটিক চ্যানেল তাদের নামের পাশে একটি সবুজ চেকমার্ক চালু করেছে টেক জায়ান্টটি। যাতে ব্যবহারকারীরা তাদের শনাক্ত করতে পারেন।

ওয়েবিটাইনফোর একটি রিপোর্টে বলা হয়েছে, হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড ২.২৩.২০.১৮ আপডেটের জন্য হোয়াটসঅ্যাপ একটি ভিন্ন চেকমার্ক দিয়ে প্রতিস্থাপন করার পরিকল্পনা করেছে। রিপোর্টে শেয়ার করা এই স্ক্রিনশটের মেটা-মালিকানাধীন অ্যাপটি অথেনটিকেট চ্যানেল এবং ব্যবসার জন্য একটি নীল চেকমার্ক দিয়ে সবুজ আইডেন্টিটি ব্যাজ প্রতিস্থাপন করার কাজ করছে।

আরও পড়ুন

অর্থাৎ হোয়াটসঅ্যাপের কাছ থেকে যারা অথেনটিকেশন পাবেন তাদের চেকমার্ক নীল দেখাবে। এটি ছাড়াও প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, টেক জায়ান্ট সব মেটা প্ল্যাটফর্ম জুড়ে আইডেন্টিটি ব্যাজগুলোকে সামঞ্জস্যপূর্ণ করার চেষ্টা চালাচ্ছে।

বর্তমানে, হোয়াটসঅ্যাপ এই ফিচারটি সর্বজনীন ভাবে পরীক্ষা করছে তাই কিছু বিটা ব্যবহারকারী নতুন আপডেটটি দেখতে পাবেন।হোয়াটসঅ্যাপ আইকনটিকে মেটার ব্র্যান্ডিংয়ের সঙ্গে সামঞ্জস্য করা অন্যান্য মেটা প্ল্যাটফর্ম জুড়ে এদের এক তালিকায় নিয়ে আসা হবে।

নতুন নীল চেকমার্ক কিন্তু এখনই কিছু ব্যবহারকারী ব্যবহার করতে পারছেন। অথেনটিক চ্যানেল এবং ব্যবসার জন্য নীল চেকমার্কের পরিবর্তনের অন্যতম লক্ষ্য হলো ব্যবহারকারীদের বিশ্বাস বাড়ানো এবং অনলাইন জালিয়াতির ঝুঁকি কমানো। এটি এখন বিটা ব্যবহারকারীরা ব্যবহার করতে পারলেও খুব শিগগির সব ব্যবহারকারীদের কাছে পৌঁছে যাবে এই সুবিধা।

আরও পড়ুন

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।