কালারফিট সিরিজের নতুন স্মার্টওয়াচ আনলো নয়েজ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৬:০৫ পিএম, ০৯ জুন ২০২৪

অন্যতম জনপ্রিয় গ্যাজেট নির্মাতা ব্র্যান্ড নয়েজ। নয়েজের জনপ্রিয় সিরিজ কালারফিটের নতুন স্মার্টওয়াচ নেছে সংস্থা। নাম নয়েজ কালারফিট ক্রোম। এই স্মার্টওয়াচে রয়েছে ১.৮৫ ইঞ্চির অ্যামোলেড স্ক্রিন যেখানে একাধিক ওয়াচ ফেসের সাপোর্ট পাওয়া যাবে। এই স্মার্টওয়াচে ব্লুটুথ কলিং ফিচারের সাপোর্টও রয়েছে। স্টেনলেস স্টিল দিয়ে তৈরি হয়েছে নয়েজের এই স্মার্টওয়াচ।

১.৮৫ ইঞ্চির অ্যামোলেড স্ক্রিনের সঙ্গে ১০০-র বেশি কাস্টমাইজেবল ওয়াচ ফেসের সুবিধা পাওয়া যাবে। ব্লুটুথ কলিং ফিচার রয়েছে নয়েজের এই স্মার্টওয়াচে। এর সঙ্গে আবার রয়েছে এক্সটেনডেড কলিং রেঞ্জ। স্মার্টওয়াচের বডি তৈরি হয়েছে একটি পুশ বাটন নিয়ে। এর সঙ্গে রয়েছে ফাংশনিং ক্রাউন। অ্যাপের মাধ্যমে নেভিগেট করার ক্ষেত্রে এই ফাংশনিং ক্রাউন কাজে লাগে।

নয়েজ কালারফিট ক্রোম স্মার্টওয়াচে রয়েছে নয়েজ হেলথ সুইট এই অ্যাপের সাপোর্ট। এছাড়াও রয়েছে বেশ কয়েকটি ফিটনেস ট্র্যাকার। এর সাহায্যে হার্ট রেট, ব্লাড অক্সিজেন লেভেল (SpO2) পরিমাপ করা সম্ভব। এছাড়াও ইউজারের স্ট্রেসের মাত্রা এবং স্লিপ সাইকেল ট্র্যাক করতেও এইসব ফিটনেস বা হেলথ ট্র্যাকার কাজে লাগে।

আরও পড়ুন

এই স্মার্টওয়াচে রয়েছে একটি মেন্সট্রুয়াল সাইকেল ট্র্যাকার। ১০০-র বেশি ইনবিল্ট স্পোর্টস মোড রয়েছে এই স্মার্টওয়াচে। আর রয়েছে অটোম্যাটিক ওয়ার্কআউট ডিটেকশন ফিচার পাবেন ব্যবহারকারীরা। অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই মাধ্যমেই এই স্মার্টওয়াচ যুক্ত করা সম্ভব।

এছাড়াও নয়েজফিট অ্যাপে সিঙ্ক করা যাবে এই স্মার্টওয়াচ। এই ডিভাইসেই দেখা যাবে ফোনে আসা নোটিফিকেশন, আবহাওয়া সংক্রান্ত আবহাওয়া, অ্যালার্ম দেওয়া যাবে। রিমাইন্ডারও দিতে পারবেন ইউজাররা। এমনকি ফোন স্মার্টওয়াচের সঙ্গে যুক্ত থাকলে ফোনের ক্যামেরা, মিউজিক সবই নিয়ন্ত্রণ করা যাবে স্মার্টওয়াচের সাহায্যে। নয়েজ সংস্থার দাবি একবার চার্জ দিলে ১০ ঘণ্টা পর্যন্ত চালু থাকবে এই স্মার্টওয়াচ।

এলিট ব্ল্যাক, এলিট মিডনাইট গোল্ড এবং এলিট সিলভার- এই তিনটি রঙে ভারতে লঞ্চ হয়েছে নয়েজের নতুন স্মার্টওয়াচ। ভারতে এই স্মার্টওয়াচের দাম ৫ হাজার রুপি।

আরও পড়ুন

সূত্র: গ্যাজেট৩৬০

কেএসকে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।