২৪১ কেজি ওজনের বাইক আনলো রয়্যাল এনফিল্ড

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৪ পিএম, ২৪ মার্চ ২০২৪

জনপ্রিয় বাইক সংস্থা রয়্যাল এনফিল্ড নতুন বাইক আনলো বাজারে। সুপার মেটেওর ৬৫০, যার ওজন ২৪১ কেজি। যা দেখে অনেকেই ভ্রু কুঁচকেছেন। তবে বাইকপ্রেমীদের দাবি, বাইক যত ভারী, চালিয়ে নাকি তত মজা।

রয়েল এনফিল্ড সুপার মেটেওর ৬৫০, এই ব্র্যান্ডের একটি আকর্ষণীয় ডিজাইনের একটি বাইক। ক্লাসিক বডি স্ট্রাকচার, ভার্সেটাইল ইঞ্জিন এবং কম্ফোর্টেবল এরগোনোমিক্সের সমন্বয়ে এটি গর্জিয়াস একটি বাইক এটি।

যারা ট্যুরিং কিংবা দীর্ঘ ভ্রমণেরর জন্য রিলাক্স রাইডিং প্রেফার করেন, এটি তাদের জন্য পারফেক্ট একটি বাইক। বাইকটিতে ৬৫০ সিসির শক্তিশালী ফুয়েল ইনজেক্টেড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। বাইকটি প্রতি লিটারে প্রায় ২৫ কিলোমিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৬০ কিলোমিটার/আওয়ার টপ স্পিড পেতে পারেন। এটি মূলত ট্যুরিং-এর বিশেষভাবে তৈরি করা হয়েছে।

আরও পড়ুন

এছাড়া টপ-ক্লাস বিল্ড কোয়ালিটি, ডিউরেবিলিটি এবং রিলায়েবিলিটির কারণে বাইকটি থেকে আপনি খুবই আরামদায়ক রাইডিং এবং লং-লাস্টিং পারফরম্যান্স পাবেন। বাইকে থাকছে শক্তিশালী পরিবেশ বান্ধব ইঞ্জিন, ডুয়েল-চ্যানেল এন্টিলক ব্রেকিং সিস্টেম, সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট, প্যারালাল টুইন সিলিন্ডার, শক অ্যাবজর্বার সাসপেনশন ইত্যাদি।

বাইকটির থাম্পিং এক্সজস্ট নোট একেবারেই আলাদা। এটির ইনটেক এবং এক্সজস্ট সিস্টেম সাধারণ বাইকের তুলনায় ভিন্ন, তাই পাওয়ার ডেলিভারি কিছুটা ভিন্ন ধরনের। ক্লাসিক ভিনটেজ ডিজাইন এবং ইউনিক ইঞ্জিন সাউন্ড এটিকে অন্যান্য বাইক থেকে আলাদা করেছে।

বাইকটিতে ৬৪৮.০ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ৪-স্ট্রোক, এয়ার-অয়েল কুল্ড, এবং প্যারালাল টুইন-সিলিন্ডার ফিচার বিশিষ্ট। এছাড়াও ইঞ্জিনটি সিঙ্গেল ওভারহেড ক্যামস্যাফট এবং ফুয়েল ইনজেকশন অ্যাডভান্টেজ সংযোজিত। এটি ৭২৫০ আরপিএমে ৪৬.৩৬ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৫৬৫০ আরপিএমে ৫২.৩০ এনএম সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। ভারতের বাজারে বাইকটির দাম ৩ লাখ ৬৩ হাজার ৯০০ থেকে ৩ লাখ ৯৪ হাজার ৩৪৭ রুপি।

আরও পড়ুন

সূত্র: হিন্দুস্থান অটো

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।