গুগলের নতুন ফিচার,ফাইল ট্রান্সফার হবে আরও সহজ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:১২ পিএম, ১৫ জানুয়ারি ২০২৪

জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল ব্যবহারকারীদের জন্য একের পর এক ফিচার যুক্ত করছে। এবার গুগল জোট বেঁধেছে স্যামসাংয়ের সঙ্গে। ফলে অন্য রকম সুবিধা পেতে চলেছেন ব্যবহারকারীরা। এই দুই সংস্থার গাঁটছড়ায় এবার অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা আসলে পেতে চলেছেন একটি উন্নত ফাইল ট্রান্সফার টুল।

গুগল সিইএস ২০২৪-এই গুগল তার পরিচিত নেয়ারবাই শেয়ার ফিচারকে নতুন চেহারা দিয়েছিল। এবার সেই ফিচারই আসছে কুইক শেয়ার হিসেবে, বলা যায় রি-ব্র্যান্ডিং। ধারণা করা হচ্ছে, ফিচারের সঙ্গে আরও কিছু যুক্ত করার জন্যই গুগল এই পরিবর্তন আনতে চলেছে।

আরও পড়ুন: পার্ক করা গাড়ি খুঁজতে সাহায্য করবে গুগলের এই ফিচার

প্রাথমিক ভাবে গুগল এই কুইক শেয়ার টুল ব্যবহার করতে চলেছে উইন্ডোজ পিসিতে। তবে খুব শিগগির এই নতুন ফাইল ট্রান্সফার টুল অন্য অনেক ব্র্যান্ডের সঙ্গে কাজ করতে পারবে বলেই মনে করা হচ্ছে। এক্ষেত্রে ওই সব পিসিতেও এই নতুন টুল প্রি-ইনস্টল করা থাকবে। এতে সবচেয়ে বেশি সুবিধা হবে তাদের যারা একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন এবং একটি উইন্ডোজ পিসি ব্যবহার নিয়মিত।

মূলত এই টুলের শুধু নামটাই বদলাবে। নেয়ারবাই শেয়ারের মতোই কাজ করবে নতুন কুইক শেয়ার। ফিচার চালু হলে ব্যবহারকারী নির্দিষ্ট ডিভাইসটি নির্বাচন করে নিতে পারবেন। ওই ডিভাইসের সঙ্গে নির্বাচিত ফাইল শেয়ার করা যাবে।

সূত্র: গুগল হেল্প

কেএসকে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।