২০২৩ সালে সবচেয়ে বেশি ডাউনলোড হয়েছে যেসব অ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১১:৪৯ এএম, ১৭ ডিসেম্বর ২০২৩

২০২৩ শেষ হতে বাকি আর মাত্র কয়েকদিন। আসছে নতুন বছর। তবে পুরোনো বছরে আমাদের জীবনে যুক্ত হয়েছে নানান ঘটনা। প্রযুক্তি দুনিয়ায় যুক্ত হয়েছে অনেক কিছু। অনেক নতুন গেম এসেছে, কিছু আবার বন্ধও করে দেওয়া হয়েছে, অনেক অ্যাপ চালু হয়েছে তো আবার অনেক অ্যাপ নিষিদ্ধ হয়েছে।

জানেন কি চলতি বছরে সবচেয়ে বেশি ডাউনলোড হয়েছে কোন অ্যাপগুলো। সম্প্রতি সেই তালিকা প্রকাশ অ্যাপেল অ্যাপ স্টোর এবং গুগল। এই মুহূর্তে প্রত্যেক কাজের জন্য আলাদা আলাদা অ্যাপ রয়েছে। সোশ্যাল মিডিয়া বলুন কিংবা ব্যাঙ্কিং সংক্রান্ত কাজ, সবেতেই রয়েছে নির্দিষ্ট অ্যাপ্লিকেশন।

আরও পড়ুন: ২০২৩ সালে সবচেয়ে বেশি গুগল সার্চে আছেন যারা

২০২৩ সালে পুরো বিশ্বে সবচেয়ে বেশি ডাউনলোড হয়েছে টিকটক। চীনা অ্যাপটি বিশ্বের বিভিন্ন দেশে নিষিদ্ধ হওয়ার পরও ডাউনলোড ও ব্যবহারকারীর সংখ্যায় সবচেয়ে এগিয়ে আছে টিকটক। তালিকায় এরপরের অবস্থানে আছে ইনস্টাগ্রাম, ফেসবুক, হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার, ক্যাপকাট, স্ন্যাপচ্যাট, টেলিগ্রাম, ফেসবুক মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ বিজনেস, স্পটিফাই।

সবচেয়ে বেশি ডাউনলোড হওয়া ফ্রি আইফোন অ্যাপ- হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, ইউটিউব, জিওসিনেমা-বিগ বস এবং স্পোর্টস, গুগল, স্ন্যাপচ্যাট, গুগল পে, জি-মেইল, গুগল ক্রোম, ফেসবুক।

সবচেয়ে বেশি ডাউনলোড হওয়া পেইড আইফোন অ্যাপ- ডিএসএলআর ক্যামেরা, পিডিএফ স্ক্যানার, স্লো শাটার ক্যাম, ফরেস্ট:ফোকাস অফ প্রোডাক্টিভিটি, ফ্লিপ, ক্লক + লোগো ক্রিয়েটর, স্টিকার বাবাই:তেলেগু স্টিকার, ফ্লিপক্লক +, মানি ম্যানেজার, লাইভ ওয়ালপেপার।

সূত্র: রুট নোট ব্লগ

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।