২০২৩ সালে সবচেয়ে বেশি গুগল সার্চে আছেন যারা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:০৫ পিএম, ১৪ ডিসেম্বর ২০২৩

২০২৩ শেষ হতে বাকি আর মাত্র কয়েকদিন। আসছে নতুন বছর। তবে পুরোনো বছরে আমাদের জীবনে যুক্ত হয়েছে নানান ঘটনা। ইন্টারনেটের দৌলতে আঙুলের চাপেই চোখের সামনে খুলে যাচ্ছে হাজার হাজার তথ্য।

বিশ্বের অন্যতম জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল। যে কোনো কিছু জানতেই সেখানে সার্চ করছেন। জেনে নিন ২০২৩ সালে গুগলে সবচেয়ে বেশি কাদের খোঁজ করেছেন বিশ্বের মানুষ।

আরও পড়ুন: ২০২৩ সালে সবচেয়ে বেশি ব্যবহার হওয়া পাসওয়ার্ড

বছর জুড়ে নানান বিষয়ের পাশাপাশি বিখ্যাত মানুষ বা বিখ্যাত হয়ে ওঠা মানুষগুলোকে সার্চ করেন সবাই। যেমন ২০২৩ সালে সবচেয়ে বেশি যার ব্যাপারে মানুষ সার্চ করেছেন তিনি হচ্ছেন আমেরিকান ফুটবলার দামার হ্যামলিন, হলিউড অভিনেতা জেরেমি রেনার, সোশ্যাল মিডিয়া ব্যক্তিত্ব অ্যান্ড্রু টেট, ফুটবলার কিলিয়ান এমবাপ্পে, ওয়েটনেস ডে খ্যাত আমেরিকান অভিনেত্রী জেনা ওর্তেগা, আমেরিকান বংশোদ্ভূত কানাডিয়ান ইন্টারনেট ব্যক্তিত্ব এবং সংগীতশিল্পী লিল টে।

এই তালিকায় আরও আছে জে রবার্ট ওপেনহেইমার, টেইলর সুইফট, ক্রিস্টিয়ান রোনালদো, লিওনেল মেসি, ম্যাথু পেরি, ইউনাইটেড স্টেট, ইলন মাস্ক, লিসা মেরি প্রিসলি। ভারতে এই তালিকায় শুরুতেই আছেন বলিউড অভিনেত্রী কিয়ারা আদভানি। তালিকার দ্বিতীয়তে রয়েছেন ক্রিকেটার শুভমান গিল।

এছাড়াও চলতি বছর ইজরায়েল-গাজা সংঘর্ষ নিয়েও প্রচুর প্রশ্ন জেগেছে আমজনতার মনে। যার উত্তর পেতে দেদার গুগল সার্চ করা হয়েছে। এছাড়াও সিরিয়া ও তুরস্কের ভূমিকম্প, হলিউড ছবি ওপেনহেইমার, চন্দ্রযান ৩, চ্যাটজিপিটি, জাওয়ান (সিনেমা), পাঠান (সিনেমা), দ্য লাস্ট অব আস (টিভি সিরিজ) বেশি পরিমাণ সার্চ করা হয়েছে গুগলে।

সূত্র: ওয়িওন নিউজ

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।