আপনার ইনস্টাগ্রাম পোস্ট কারা দেখবে ঠিক করুন নিজেই

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:২৬ পিএম, ১৬ নভেম্বর ২০২৩

মেটার মালিকানাধীন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। কোটি কোটি ব্যবহারকারী আছে প্ল্যাটফর্মটির। প্রতিনিয়ত আপডেট হচ্ছে ব্যবহারকারীদের অভিজ্ঞতা ভালো করতে। এবার নতুন এক ফিচার যুক্ত হয়েছে। যেখানে আপনি আপনার দর্শক কারা হবেন তা ঠিক করতে পারবেন।

এবার থেকে ব্যবহারকারীরা তাদের পোস্ট এবং রিলস চাইলে নির্দিষ্ট এবং ঘনিষ্ঠ বন্ধুদের মধ্যেই শেয়ার করতে পারবেন। ইনস্টাগ্রামের এই ফিচারের নাম ক্লোজ ফ্রেন্ডস। সম্প্রতি মার্ক জুকারবার্গ এই ফিচারের কথা ঘোষণা করেছেন। এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীদের হাতে গোপনীয়তা বজায় রাখার আরও নিয়ন্ত্রণ এসেছে।

আরও পড়ুন: ইনস্টাগ্রাম রিলস হবে আরও মজার

এছাড়াও ইনস্টাগ্রামে যেসব কনটেন্ট তারা শেয়ার করছেন, তার উপরেও থাকছে নিয়ন্ত্রণ। ইনস্টা স্টোরির মতোই রিলস এবং পোস্টে লাইক, কমেন্ট যদি কয়েকজনের সঙ্গে শেয়ার করা হয়, তাহলে ওই তালিকায় থাকা লোকজনের বাইরে বাকিরা কিছু দেখতে পাবেন না।

ইনস্টাগ্রামে এই নতুন ফিচারের সাহায্যে কনটেন্ট ক্রিয়েটররা আয়ের সুযোগও পাবেন। তাদেরকেই ক্রিয়েটররা এক্সক্লুসিভ কনটেন্ট পাঠাবেন বা শেয়ার করবেন যারা টাকা দিতে ইচ্ছুক। মার্ক জুকেরবার্গ তার মেটা ব্রডকাস্ট চ্যানেলে ঘোষণা করেছেন, ক্লোজ ফ্রেন্ডস ফিচার ইনস্টা ফিডের ক্ষেত্রেও কাজ করবে।

বেশ কয়েকদিন ধরেই ইনস্টা স্টোরি এবং নোটসের ক্ষেত্রে ক্লোজ ফ্রেডস ফিচারের সুবিধা পাচ্ছেন ব্যবহারকারীরা। এই ফিচারের মাধ্যমে ইউজারদের গোপনীয়তা এবং সুরক্ষা আরও বেড়েছে। কারণ একজন ইউজার তার ইনস্টাগ্রামে থাকা ব্যক্তিদের মধ্যে যে কয়েকজনকে বেছে নিয়ে তাদের মধ্যে কনটেন্ট শেয়ার করবেন, তার বাইরে আর কেউ ওই কনটেন্ট দেখার সুযোগ পাবেন না।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

কেএসকে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।