ট্রান্সপারেন্ট বডি প্যানেলের ই-স্কুটার আনছে আথার

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ১৪ নভেম্বর ২০২৩

ইলেক্ট্রিক বা বৈদ্যুতিক বাইক-স্কুটারের জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। চাহিদার কথা মাথায় রেখেই নামিদামি কোম্পানির পাশাপাশি নতুন কোম্পানিগুলো একের পর এক বৈদ্যুতিক বাইক-স্কুটার আনছে বাজারে। এবার ভারতীয় টু হুইলার নির্মাতা প্রতিষ্ঠান আথার নিয়ে এলো নতুন ই-স্কুটার। যেটি আসছে ট্রান্সপারেন্ট বডি প্যানেলে।

বৈদ্যুতিক স্কুটার প্রস্তুতকারক সংস্থাটি এর মধ্যেই দুটি মডেল লঞ্চ করেছে। তার একটি আথার ৪৫০এস এবং অপরটি আথার ৪৫০এক্স। এবার সংস্থাটি আরও একটি নতুন মডেল নিয়ে কাজ করছে, যাতে ট্রান্সপারেন্ট বডি প্যানেল থাকবে। মনে করা হচ্ছে, সেই ই-স্কুটারটিকে আথার সিরিজ ২ নামে লঞ্চ করা হবে।

আরও পড়ুন: এক চার্জে ১২৭ কিলোমিটার চলবে এই ই-স্কুটার

স্কুটারটিতে সংস্থার আগের স্কুটার আথার ৪৫০ রেঞ্জের সঙ্গে নতুন স্কুটারগুলোর হার্ডওয়্যার, মোটর, ব্যাটারি-সহ অন্যান্য ফিচারগুলোও এক হতে পারে। এই মুহূর্তের মডেলগুলোর একাধিক ব্যাটারি মডেল রয়েছে। সেই তালিকায় রয়েছে, ৪৫০এস ২.৯ কিলোওয়াট ঘণ্টায় এবং ৪৫০এক্স ৩.৭ কিলোওয়াট ঘণ্টায়।

এদের মধ্যে ব্র্যান্ডের লাইনআপে ‘এস’ ভ্যারিয়েন্টটি সবচেয়ে দামি। অন্যদিকে ৪৫০এক্স তার থেকে কিছুটা হলেও কম দামি। খুব শিগগির বাজারে আসতে চলেছে আথারের নতুন এই ট্রান্সপারেন্ট বডি প্যানেলের ই-স্কুটারটি। দাম এবং ফিচার সম্পর্কে তখনই ভালোভাবে জানা যাবে।

সূত্র: অটোকার ইন্ডিয়া

কেএসকে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।