নতুন ম্যাক্সি স্কুটার আনছে ইয়ামাহা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩:১০ পিএম, ১৪ অক্টোবর ২০২৩

জনপ্রিয় টু হুইলার নির্মাতা সংস্থা ইয়ামাহা একের পর এক নতুন বাইক-স্কুটার আনছে বাজারে। এবার নতুন একটি ম্যাক্সি স্কুটার আনলো সংস্থাটি। আগামী মাসের মধ্যেই জাপানি এই সংস্থার টি ম্যাক্স স্কুটারটি বাজারে আসতে পারে।

টি ম্যাক্স ইয়ামাহার ফ্ল্যাগশিপ স্কুটার, যা ৩০০সিসি প্যারালাল-টুইন পাওয়ারিং এক্স ম্যাক্সের সঙ্গে আসে। এটি একটি ৫৬২সিসি প্যারালাল-টুইন লিকুইড-কুলড ডক৪-ভালভ ইঞ্জিন দিয়ে সজ্জিত, যা ৭,৫০০ আরপিএমে প্রায় ৪৭ বিএইচপি শক্তি এবং ৫২৫০ আরপিএমে ৫৬ এনএম পিক টর্ক জেনারেট করে। এই ইঞ্জিনটিতে একটি ৩৬০ডিগ্রি ক্র্যাঙ্ক রয়েছে এবং এটি একটি সিভিটি স্বয়ংক্রিয় গিয়ারবক্সের সঙ্গে যুক্ত।

আরও পড়ুন: টিভিএস তৈরি করলো বিএমডব্লিউর ই-বাইক

টুইন-স্পার লেআউট সহ একটি মোটরসাইকেল-স্টাইল ডাই-কাস্ট অ্যালুমিনিয়াম চ্যাসিসের উপর ভিত্তি করে, টি ম্যাক্স ১২০ মিমি সোনার-অ্যানোডাইজড আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক এবং ১১৭ মিমি সুইংআর্ম-মাউন্ট করা পিছনের মনো-শক সাসপেনশন দিয়ে সজ্জিত। এই স্কুটারের সামনে এবং পেছনে যথাক্রমে ১৫ ইঞ্চি অ্যালয় হুইল এবং ১২০/৭০ এবং ১৬০/৬০ টায়ার রয়েছে।

এরই মধ্যে আন্তর্জাতিক বাজারে লঞ্চ হয়েছে স্কুটারটি। যুক্তরাজ্যে ইয়ামাহা টি ম্যাক্সের দাম রেখেছে ১৩ হাজার ৮০৭ পাউন্ড যা বাংলাদেশি মুদ্রায় ১৮ লাখ ৪৬ হাজার টাকার সমতুল্য। একাধিক কালার ভ্যারিয়েন্টও পাওয়া যাবে স্কুটারটির।

সূত্র: হিন্দুস্থান অটো

কেএসকে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।