গুগল পিক্সেলের নতুন স্মার্টওয়াচ, যেসব ফিচার পাবেন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ০৬ অক্টোবর ২০২৩

গুগল পিক্সেল তাদের নতুন দুটি ফোন লঞ্চ করেছে। সেই সঙ্গে নতুন স্মার্টওয়াচটি লঞ্চ করা হয়েছে। সেই সঙ্গেই আবার নিয়ে আসা হয়েছে একটি ওয়্যারলেস ইয়ারবাড, যার নাম পিক্সেল বাডস প্রো। স্মার্টওয়াচটির নাম গুগল পিক্সেল ওয়াচ ২। অসংখ্য ফিচার যুক্ত করা হয়েছে এই স্মার্টওয়াচটিতে।

নতুন ঘড়িতে নতুন প্রসেসর দেওয়া হয়েছে। অত্যন্ত দ্রুততার সঙ্গে পারফর্ম করার জন্য স্ন্যাপড্রাগন ডব্লিউ৫+ গিন১ চিপসেট পেয়েছে ঘড়িটি। এই চিপসেট পেয়ার করা থাকছে ২জিবি পর্যন্ত র‍্যামের সঙ্গে। এই প্রসেসরের জন্য সবচেয়ে ভালো ব্যাকআপ দিতে পারবে স্মার্টওয়াচের ব্যাটারি।

আগের ঘড়িটির মতো এতেও ৩০৬ মেগা হার্জ ব্যাটারি থাকলেও তার ‘লাইফ’ নিয়ে ব্যবহারকারীদের বিন্দুমাত্র ভাবতে হবে না। গুগলের দাবি, অলওয়েজ অন ডিসপ্লে চালু রেখেও ২৪ ঘণ্টার ব্যাকআপ দিতে পারবে নতুন পিক্সেল ওয়াচের ব্যাটারি।

আরও পড়ুন: নারীদের জন্য বিশেষ স্মার্টওয়াচ আনলো নয়েজফিট

ঘড়িটির এক্সটিরিয়ার ডিজাইন আগের মডেলের থেকে অপরিবর্তিত থাকছে। গুগল পিক্সেল ওয়াচ ২-তে দেওয়া হয়েছে ১.২ ইঞ্চির সার্কুলার ওএলইডি ডিসপ্লে, যার রেজলিউশন ৩৮৪ x ৩৮৪ পিক্সেল। গুরুত্বপূর্ণ দুই ফিচারের মধ্যে ঘড়িটিতে রয়েছে অপটিক্যাল হার্ট রেট এবং ব্লাড-অক্সিজেন সেন্সর।

ধুলা ও পানি থেকে রক্ষা করতে ঘড়িটি 5ATM/IP68 রেটিং প্রাপ্ত। এই ঘড়ি পরে আপনি নিশ্চিন্তে সাঁতার কাটতে পারবেন। আর একটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হল এই ঘড়ির আলট্রা ওয়াইড ব্যান্ড সাপোর্ট। এর সাহায্যে আপনি রাস্তাঘাটের আরও নিখুঁত ডিরেকশন পাবেন।

ভারতে গুগল পিক্সেল ওয়াচ ২-এর দাম ৩৯ হাজার ৯০০ রুপি। বাংলাদেশি মুদ্রায় যা ৫২ হাজার ৭৩৭ টাকা। সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে কেনা যাবে ঘড়িটি।

সূত্র: গ্যাজেট ৩৬০

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।