ইনস্টাগ্রামে ‘ক্লোজ ফ্রেন্ডস’ ফিচারের যত সুবিধা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১১:৫৮ এএম, ১১ সেপ্টেম্বর ২০২৩

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোর মধ্যে অন্যতম একটি হচ্ছে ইনস্টাগ্রাম। নিজের ছবি, ভিডিও পোস্ট করছেন নিয়মিত। প্রিয়জনের সঙ্গে কাটানো কোনো বিশেষ মুহূর্ত ভিডিও করে রিলসে শেয়ার করছেন। অনেক ব্যবহারকারী রিলস ভিডিও থেকে মাসে আয় করছেন লাখ লাখ টাকা।

এবার ব্যবহারকারীদের জন্য নতুন আরও একটি ফিচার নিয়ে এলো ইনস্টাগ্রাম। যদিও ইনস্টাগ্রাম এখন নতুন ফিচারটি পরীক্ষা করছে যা ব্যবহারকারীদের কেবল তাদের ‘ক্লোজ ফ্রেন্ডস’ গ্রুপের সঙ্গে পোস্টগুলো শেয়ার করতে দেবে। অর্থাৎ এখন আপনি চাইলে শুধু আপনার ঘনিষ্ঠ বন্ধুদের সঙ্গে শুধু আপনার পোস্টগুলো শেয়ার করতে পারবেন। যা অন্য কেউ দেখতে পাবে না।

আরও পড়ুন: এখন ইনস্টাগ্রাম রিলসে আয় হবে আরও বেশি

এই ফিচারের একটি পরীক্ষা মে মাসে দেখা গিয়েছিল। বর্তমানে এটি নির্বাচিত কিছু অ্যাকাউন্টের জন্য চালু করা হয়েছে। অল্প কিছু দেশের ব্যবহারকারীরাই শুধু এটি ব্যবহার করছেন। তবে কবে এই ফিচার সবার জন্য চালু হবে তা এখনো জানা যায়নি।

এরই মধ্যে ইনস্টাগ্রাম ‘রিলস’-এর একটি দীর্ঘ সংস্করণ নিয়ে কাজ করছে বলে জানা গিয়েছে, যা ইউজারদের ১০ মিনিট পর্যন্ত ভিডিও রেকর্ড করতে দেবে। ইনস্টাগ্রামের রিলসের দৈর্ঘ্য ১০ মিনিটের হলে, এটি ইউটিউবের ভিডিওগুলোর সময়ের মতোই হতে পারে।

সূত্র: টেকক্রাঞ্চ

কেএসকে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।