হোয়াটসঅ্যাপে রিয়েল-টাইম ভিডিও পাঠানো যাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১১:৪৩ এএম, ০৫ সেপ্টেম্বর ২০২৩

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। সব বয়সী ব্যবহারকারী আছে প্ল্যাটফর্মটিতে। ব্যক্তিগত, অফিসিয়াল, গ্রুপ চ্যাট, অডিও-ভিডিও কলে সারাক্ষণ যুক্ত থাকছেন হোয়াটসঅ্যাপে। ছবি পাঠানো বা ছোট বড় ফাইল পাঠাতে নির্ভরযোগ্য প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ।

এবার নতুন এটি ফিচার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। যেখানে আপনি রিয়েল টাইম ভিডিও পাঠাতে পারবেন। সম্প্রতি হোয়াটসঅ্যাপে একটি নতুন টোগল চালু করা হয়েছে। গত মাসেই হোয়াটসঅ্যাপে রিয়েল টাইম ভিডিও মেসেজ রেকর্ড করে পাঠানোর সুবিধা চালু হয়েছিল।

এই ইনস্ট্যান্ট ভিডিও মেসেজ ফিচারের জন্যই নতুন টোগলের রোল আউট শুরু হয়েছে। এই ফিচারের সাহায্যে ইউজাররা ৬০ সেকেন্ড পর্যন্ত দীর্ঘ ভিডিও পাঠানোর সুবিধা পাবেন। ভয়েস মেসেজ পাঠানোর সঙ্গে সুইচিং করেও নতুন ফিচার চালু বা বন্ধ করার সুবিধা থাকছে।

আরও পড়ুন: হ্যাকার থেকে বাঁচতে হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

তবে এই ফিচার অফ থাকলেও অসুবিধা নেই। ব্যবহারকারী ভিডিও মেসেজ ঠিকভাবেই পাবেন। বেশিরভাগ ব্যবহারকারীর ক্ষেত্রেই এই ফিচার অ্যাপে বন্ধ রয়েছে। তাদের অ্যাপ সেটিংসে গিয়ে ফিচার চালু করে নিতে হবে। সব ব্যবহারকারীদের জন্য এই ফিচার দ্রুত চালু হবে বলে ধারণা করা হচ্ছে।

ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ বিটা আপডেটেড ভার্সান ডাউনলোড করতে পারবেন গুগল প্লে স্টোর (অ্যান্ড্রয়েড) এবং টেস্ট ফ্লাইট অ্যাপ (আইওএস) থেকে। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো জানিয়েছে, হোয়াটসঅ্যাপ বিটা আইওএস ২৩.১৮.১.৭০ এবং হোয়াটসঅ্যাপ বিটা অ্যান্ড্রয়েড ২.২৩.১৮.২১ - এই দুই ক্ষেত্রে নতুন টোগল দেখা যাচ্ছে ইনস্ট্যান্ট ভিডিও মেসেজ ফিচারে।

সূত্র: সিনেট

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।