বৃষ্টিতে ভিজলেও নষ্ট হবে না এই স্মার্টওয়াচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:০৫ পিএম, ১৩ আগস্ট ২০২৩

যখন তখন বৃষ্টিতে পড়তে হচ্ছে। মাঝে মাঝে ছাতা না থাকায় কাকভেজা হয়ে গন্তব্যে পৌছাচ্ছেন। সঙ্গে থাকা স্মার্টফোন ঘড়িও ভিজে একেকারে। স্মার্টফোনে অনেকেই ওয়াটারপ্রুফ ব্যাগ ব্যবহার করছেন। তবে স্মার্টফোনে তো সে উপায় নেই। এখন বেশিরভাগ স্মার্টওয়াচ ওয়াটার রেসিস্ট্যান্ট থাকে। ফলে বৃষ্টিতে ভিজুন কিংবা সাঁতার কাটুন ঘড়ির কোনো সমস্যা হবে না।

সম্প্রতি ভারতীয় গ্যাজেট নির্মাতা সংস্থা ফায়ার বোল্ট নিয়ে এলো একটি স্মার্টওয়াচ। নারীদের জন্য বিশেষভাবে ডিজাইন করা ঘড়িটির নাম ফায়ার বোল্ট এমারল্ড। স্মার্টওয়াচটিতে পানি প্রতিরোধের জন্য একটি IP68 রেটিং রয়েছে। কোম্পানির দাবি, বৃষ্টিতে ভিজলেও তেমন কিছুই হবে না স্মার্টওয়াচটির।

ঘড়িটি কোম্পানির নতুন সিরিজ জুয়েলস অব টাইমের অধীনে চালু করা হয়েছে। এতে ডায়মন্ড কাট গ্লাস ডায়াল ব্যবহার করা হয়েছে। ঘড়িতে দেওয়া হয়েছে একটি ১.০৯-ইঞ্চি ডিসপ্লে। সঙ্গে ব্লুটুথ কলিং ফিচার তো থাকছেই। অন্যান্য স্মার্টওয়াচের মতো এতেও পাবেন অসংখ্য হেলথ ফিচার।

আরও পড়ুন: স্মার্টওয়াচে হোয়াটসঅ্যাপ ইনস্টল করার সহজ উপায়

ব্লাড অক্সিজেন (SpO2) মনিটরিং, হার্ট রেট ট্র্যাকিং এবং স্লিপ ট্র্যাকিংয়ের মতো ফিচারগুলো পাবেন ঘড়িটিতে। দিনে কতটা ঘুমিয়েছিলেন, কতটা বেয়াম করেছেন, সব কিছুই জেনে নিতে পারবেন এই সব ফিচারের সাহায্যে। ঘড়ি থেকেই ফোনের ক্যামেরা নিয়ন্ত্রণ করতে পারবেন।

ফায়ার-বোল্ট এমারল্ডের ব্যাটারির জন্য পাঁচ দিনের ব্যাকআপ দাবি করা হয়েছে। একবার চার্জে আপনি এক সপ্তাহ চালাতে পারবেন। ফায়ারবোল্টের এই ঘড়িটি কোম্পানির সাইট থেকে সবুজ, নীল এবং গোলাপ সোনার রঙে কিনতে পারবেন। এতে ধাতব স্ট্র্যাপ দেওয়া হয়েছে। এটি স্টেইনলেস স্টিলের স্ট্র্যাপের ডিজাইনে লঞ্চ করা হয়েছে।

ভারতে ঘড়িটির দাম মাত্র ৫ হাজার ৯৯৯ টাকা। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮ হাজার টাকা। সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট কিংবা ই-কমার্স সাইট থেকেও কিনতে পারবেন ঘড়িটি।

সূত্র: গ্যাজেট ৩৬০

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।