থ্রেডস অ্যাপ ব্যবহার করবেন যেভাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:০৭ পিএম, ০৮ জুলাই ২০২৩

সম্প্রতি জনপ্রিয় টেক জায়ান্ট মেটা টুইটারের বিকল্প অ্যাপ এনেছে। যেখানে লঞ্চ হওয়ার মাত্র ৭ ঘণ্টায় ব্যবহারকারীর সংখ্যা দাঁড়ায় ১ কোটিতে। সময়ের সঙ্গে সঙ্গে বেড়েই চলেছে থ্রেডসের ব্যবহারকারী। বিশ্বের ১০০টি দেশে চালু হয়েছে টুইটারের নতুন প্রতিদ্বন্দ্বী থ্রেডস।

৫ মিনিটের ভিডিওসহ টেক্সট, ছবি আপলোড করতে পারবেন এই অ্যাপে। গুগল প্লে স্টোর এবং অ্যাপেল অ্যাপ স্টোর দু জায়গা থেকেই ডাউনলোড করা যাবে মেটা থ্রেডস। চলুন জেনে নেওয়া যাক কীভাবে এই অ্যাপে সাইন আপ করবেন এবং ব্যবহার করবেন-

আরও পড়ুন: ৭ ঘণ্টায় ১ কোটি গ্রাহক মেটার নতুন অ্যাপ থ্রেডসে

>> প্রথমে প্লে স্টোরে গিয়ে সার্চ করতে হবে ‘থ্রেডস অ্যান ইনস্টাগ্রাম অ্যাপ’
>> তারপর অ্যাপটি ইনস্টল করে স্ক্রিনের নিচে ‘থ্রেডস ইন উইথ ইনস্টাগ্রাম’ অপশনে ট্যাপ করতে হবে।
>> এখানে আপনাকে ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের ইউসার নেম ও পাসওয়ার্ড দিতে হবে।
>> প্রোফাইল সেটআপ করার জন্য দুটি অপশন পাবেন। একটি ইনস্টাগ্রামের প্রোফাইল এখানে ইম্পোর্ট করতে পারবেন যার জন্য >> ‘ইম্পোর্ট ফ্রম ইনস্টাগ্রাম’ বাটনে ট্যাপ করতে হবে।
>> আরেকটি আপনি ম্যানুয়ালি নিজের বায়ো, লিঙ্ক ও প্রোফাইল পিকচার সেট করতে পারেন।
>>এরপর নেক্সট বাটনে ক্লিক করতে হবে।
>> এবার পাবলিক ও প্রাইভেট প্রোফাইলের দুটি অপশন আসবে। কারও বয়স যদি ১৮ বছরের নিচে হয় তাহলে অটোমেটিক ডিফল্ট অপশন হিসেবে প্রোফাইল প্রাইভেট থাকবে।
>> ইনস্টাগ্রামে আপনি যাদের ফলো করেন তাদের এই অ্যাপে ফলো করতে পারেন কিংবা প্রক্রিয়াটি স্কিপ করে যেতে পারেন।
>> সব কাজ হয়ে গেলে ‘জয়েন থ্রেডস’ অপশনে ট্যাপ করতে হবে। এই অ্যাপ সব ব্যবহারকারীদের জন্য সম্পূর্ণ ফ্রি।
>> টুইটারে যেমন টুইট বলা হয় তেমনই এখানে টেক্সট পোস্ট-কে বলা হয় থ্রেড। সর্বোচ্চ ৫০০ ক্যারেক্টার আপলোড করতে পারবেন। নতুন থ্রেড আপলোড করার জন্য অ্যাপের হোমস্ক্রিন ‘নিউ থ্রেড’ বাটনে ক্লিক করে প্রোফাইলে শেয়ার করা যাবে। টেক্সট, ছবি ছাড়া সর্বোচ্চ ৫ মিনিটের ভিডিও আপলোড করতে পারবেন থ্রেডস অ্যাপে।

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।