এবার টুইটারকে টেক্কা দিতে নতুন অ্যাপ আনছে মেটা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৩ পিএম, ১৩ জুন ২০২৩

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটারকে টেক্কা দিতে এবার টেক জায়ান্ট মেটা আনছে নতুন একটি অ্যাপ। এর আগে টিকটককে টেক্কা দিতে মেটা ইনস্টাগ্রাম এবং ফেসবুকে যুক্ত করেছে রিলস ভিডিও। যেখানে বেশ সাফল্যও পেয়েছে সংস্থাটি।

এবার বিভিন্ন কারণে সমালোচনায় থাকা ইলন মাস্কের প্রতিষ্ঠান টুইটারকে টেক্কা দিতে চলেছে মেটা। বেশ কয়েক বছর ধরেই টুইটারের প্রতিদ্বন্দ্বী অ্যাপ তৈরির চেষ্টায় রয়েছে মেটা সংস্থা। সম্প্রতি একটি রিপোর্টে বলা হয়েছে মেটা কর্তৃপক্ষ টুইটারের প্রতিদ্বন্দ্বী অ্যাপ তৈরির কাজে অনেকটাই এগিয়ে গিয়েছে।

আরও পড়ুন: টুইটারে ২ ঘণ্টার ভিডিও শেয়ার করা যাবে

তবে এই নতুন অ্যাপের নাম কী হতে পারে তা এখনো স্পষ্ট নয়। টুইটারের প্রতিদ্বন্দ্বী অ্যাপ তৈরির ব্যাপারে মেটা কর্তৃপক্ষ অনেকটাই এগিয়েছে এই খবর প্রকাশ্যে আসার পর টুইটারের নতুন সিইও লিন্ডা ইয়াকারিনো ‘গেম অন’ মন্তব্য করেছেন।

মেটা সংস্থার এই প্ল্যাটফর্মের কোডনেম ‘প্রোজেক্ট ৯২’। এটি একমাত্র এমন অ্যাপ হতে চলেছে যেখানে টুইটারের মতো ফিচার এবং ইন্টারফেস থাকবে। অথচ সেই অ্যাপ টুইটার নয়। এই নতুন অ্যাপ সম্পর্কিত স্ক্রিনশটও প্রকাশ পেয়েছে। সেখানে দেখা গিয়েছে ব্যবহারকারীরা নিজেদের ফেসবুক এবং ইনস্টাগ্রাম আইডি দিয়েই টুইটারের প্রতিদ্বন্দ্বী এই নতুন অ্যাপে লগ-ইন করতে পারবেন। নতুন আইডি তৈরি করার দরকার হবে না। টুইটারের মতো এই নতুন মাধ্যমেও নিজেদের ভাবনাচিন্তা শেয়ার করতে পারবেন ইউজাররা। সেই পোস্টে লাইক, কমেন্ট করতে পারবেন বাকিরা। এছাড়াও রি-শেয়ার করা যাবে রি-টুইটের মতো।

সূত্র: টুইটার

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।