একসঙ্গে ১২ ফিচার আসছে হোয়াটসঅ্যাপে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:৪১ পিএম, ১৭ মে ২০২৩

মেটার মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। প্রতিনিয়ত আপডেট হচ্ছে জনপ্রিয় এই প্ল্যাটফর্মটি। এবার একসঙ্গে ১২টি ফিচার যুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য অনেক বড় সুখবর এটি। প্রায় সব সুবিধাই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা শুরু থেকেই পাবেন।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফোর মতে, সাইটটি বর্তমানে বিভিন্ন চ্যানেল ফিচার বাস্তবায়নের উপর কাজ করেছে। যার মাধ্যমে চ্যানেল প্রকাশ্যে এলে ব্যবহারকারীরা সম্ভাব্য সেরা অভিজ্ঞতা লাভ করতে পারবেন। এসব ফিচারের মধ্যে থাকছে ফুল-উইথ মেসেজিং ইন্টারফেস, ভেরিফিকেশন স্টেটাস, ফলোয়ার কাউন্ট, মিউট নোটিফিকেশন বাটন, হ্যান্ডেল, রিয়াল ফলোয়ার্স কাউন্ট, শর্টকাটস, চ্যানেল ডেসক্রিপশন, মিউট নোটিফিকেশন টগল, ভিসিবিলিটি স্টেটাস, প্রিভেসি এবং রিপোর্টিং।

আরও পড়ুন: গ্রুপ অ্যাডমিনদের জন্য হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

তবে শুধু ব্রডকাস্ট চ্যানেল কনভার্সেশন ফিচারই নয়, হোয়াটসঅ্যাপ আরও একটি নতুন ফিচারের উপরেও কাজ করছে। অ্যান্ড্রয়েডে এই ফিচারটির নাম ‘অ্যাডমিন রিভিউ’। এই বিশেষ ফিচারের মাধ্যমে বিভিন্ন গ্রুপের অ্যাডমিনরা কিছু টুলস পাবেন।

নতুন এই ফিচারের মাধ্যমে গ্রুপ অ্যাডমিনরা গ্রুপগুলোকে আরও ভালোভাবে পরিচালনা করতে পারবেন। এই ফিচার যখন এনেবল করা হবে, তখন গ্রুপের সদস্যরা নির্দিষ্ট কোনো মেসেজ গ্রুপ অ্যাডমিনের কাছে রিপোর্ট করতে পারবেন। এমনকি যদি সংশ্লিষ্ট মেসেজটি সঠিক নয় কিংবা গ্রুপের নীতি লঙ্ঘন করছে বলে মনে হয়, তাহলে অ্যাডমিন তা ডিলিট ফর এভরিওয়ান করতে পারবেন। যা অন্য কোনো গ্রুপ সদস্য জানতেও পারবেন না।

সূত্র: ইন্ডিয়া টুডে

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।