টুইটারের পর কর্মী ছাঁটাইয়ের পথে মেটা!

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৫০ এএম, ০৭ নভেম্বর ২০২২

টুইটারের পর এবার মেটা। কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটছে মার্ক জাকারবার্গের কোম্পানি। ওয়াল স্ট্রিট জার্নালের বরাতে এমন কথা জানিয়েছে রয়টার্স। যদিও এ বিষয়ে মেটার পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

মেটার সঙ্গে সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে, মেটা থেকে চলতি সপ্তাহের মধ্যেই বড় সংখ্যক কর্মী ছাঁটাই করা হবে। সে ক্ষেত্রে টুইটারের মালিক ইলন মাস্কের দেখানো পথেই হাঁটবেন জাকারবার্গও।

অক্টোবর মাসে চলতি বছরে ক্ষতির হিসাব দিয়েছিল মেটা। বলা হয়েছিল, সংস্থার স্টক মার্কেট ভ্যালু অনেক কমে গিয়েছে। বড়সড় ক্ষতির সম্মুখীন হয়েছে জাকারবার্গের সংস্থা। এমনকি ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামের মতো প্ল্যাটফর্মগুলোতে নতুন কর্মী নিয়োগও স্থগিত রাখতে হয়েছে। অনেক ক্ষেত্রে খরচেও লাগাম টেনেছেন জাকারবার্গ।

তার পরিপ্রেক্ষিতেই এই গণছাঁটাই হতে পারে বলে মনে করছেন কেউ কেউ।

এর আগে টুইটার অধিগ্রহণের পর গণছাঁটাইয়ের পথে হেঁটেছেন মাস্ক। তিনি জানিয়েছেন, সংস্থার খরচ সাধ্যের মধ্যে রাখতে তাকে এই পদক্ষেপ নিতে হয়েছে বলে দাবি ইলনের।

এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।