এক চার্জে ১০১ কিলোমিটার চলবে ই-স্কুটার

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৪:৩১ পিএম, ২৩ অক্টোবর ২০২২

ভারতীয় বাজারে অন্যতম জনপ্রিয় টু-হুইলার নির্মাতা প্রতিষ্ঠান ওলা নিয়ে এলো নতুন স্কুটার। সংস্থার নতুন বৈদ্যুতিক স্কুটারের নাম ওলা এস১ এয়ার। এক চার্জে এই স্কুটার চলবে ১০১ কিলোমিটার। সংস্থার সবচেয়ে কমদামি স্কুটার হবে এটি এমনটাই দাবি ওলার।

৯৯ কেজি ওজনের ই-স্কুটারটিতে দেওয়া হয়েছে তিনটি ড্রাইভিং মোড। ইকো, নরমাল এবং স্পোর্টস তিন মোড পাবেন ক্রেতারা এই স্কুটারে। ১০১ কিলোমিটার চলার পাশাপাশি বৈদ্যুতিক স্কুটারটি মাত্র ৪.৩ সেকেন্ডেই ০-৪০ কিলোমিটার অ্যাক্সিলারেট করতে পারবে। এর সর্বাধিক গতি প্রতি ঘণ্টায় ৯০ কিলোমিটার। স্কুটারটি সম্পূর্ণ চার্জ হতে সময় নেবে ৪ ঘণ্টা ৩০ মিনিট।

ওলার এই নতুন বৈদ্যুতিক স্কুটারে দেওয়া হয়েছে একটি ১৭.৭৮ সেন্টিমিটারের টাচস্ক্রিন। এছাড়াও ২.২ জিএইচজেড ৮-কোর প্রসেসর, জিপিএস ও ওয়াইফাই কানেকশন সুবিধা, রিয়ার টুইন সাসপেনশন, ফ্রন্ট টেলিস্কোপিক ফর্ক, স্কাল্পটেড সিটসহ আরও অনেক ফিচার।

লাল, সাদা, কালো, ধূসর এবং নীল রঙের বিকল্পে স্কুটারটি বেছে নিতে পারবেন ক্রেতারা। দাম থাকছে ভারতীয় বাজারে মাত্র ৭৯ হাজার ৯৯৯ টাকা। বাংলাদেশি মুদ্রায় যা পাবেন মাত্র ৯৬ হাজার ৭৯৮ টাকা।

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।