হোয়াটসঅ্যাপের মেসেজ রিঅ্যাকশনে যেসব ইমোজি পাবেন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৯:২৪ এএম, ৩০ এপ্রিল ২০২২

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। শুধু ব্যক্তিগত চ্যাট নয়, ব্যবসায়িক এবং অফিসের কাজের জন্যও ব্যবহার হচ্ছে প্ল্যাটফর্মটি। বিশ্বব্যাপী প্রায় ২০০ কোটির বেশি মানুষ নিয়মিত এই মেসেজিং অ্যাপ ব্যবহার করেন।

ব্যবহারকারীর হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে নিয়মিত নতুন ফিচার নিয়ে হাজির হয় এই মেসেজিং কোম্পানিটি। কিছুদিন আগেই মেসেঞ্জারের মতো মেসেজ রিঅ্যাকশন দেওয়ার সুবিধা হোয়াটসঅ্যাপে আনার ঘোষণা দিয়েছিল সংস্থাটি। এবার এই মেসেজ রিঅ্যাকশনে কী কী ইমোজি থাকছে তার তালিকা প্রকাশ করলো হোয়াটসঅ্যাপ।

ওয়েবিটাইনফোতে প্রথমে জানানো হয়েছিল ৫টি ইমোজি যোগ করা যাবে। তবে সম্প্রতি জানা গেছে আরও ৩টি যোগ করা যেতে পারে। অর্থাৎ মোট আটটি ইমোজি যোগ করা হতে পারে হোয়াটসঅ্যাপ মেসেজ রিঅ্যাকশনে।

তারা আরও জানিয়েছে ব্যক্তিগত চ্যাট এবং গ্রুপ চ্যাটের ক্ষেত্রে মেসেজ রিয়্যাকশন ফিচার দেওয়া হবে। স্মাইল ফেস, হার্ট আইস, ফেস উইথ ওপেন মাউথ, ক্রাইং ফেস, পারসন উইথ ফোল্ডার হ্যান্ডস, ক্ল্যাপিং হ্যান্ডস, পার্টি পপার এবং হার্ন্ডেড পয়েন্টস ইমোজি অপশন দেওয়া হবে।

এছাড়াও আরও তিনটি ইমোজি যোগ করা হতে পারে। তবে সে বিষয়ে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত জানা যায়নি। এমনি ব্যবহারকারীরা ইমোজি পরিবর্তন করতে পারবে কি না সে বিষয়ে নির্দিষ্ট কোনো তথ্য দেওয়া হয়নি সংস্থার পক্ষ থেকে।
পুরো বিষয়টি এখনো ডেভেলপ স্তরে রয়েছে। কবে থেকে এই ফিচারটি চালু হবে সেবিষয়ে এখনো জানা যায়নি। তবে খুব শিগগির ব্যবহারকারীরা মেসেজ রিঅ্যাকশনে ইমোজি ব্যবহার করতে পারবেন বলে ধারণা করা হচ্ছে।

সূত্র:ওয়েবিটাইনফো

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।