দূতাবাসে অনিয়ম পেলে দ্রুত ব্যবস্থার পরামর্শ


প্রকাশিত: ০২:৪৮ পিএম, ১১ ডিসেম্বর ২০১৪

বিদেশে অবস্থিত বাংলাদেশের কোনো দূতাবাসের বিরুদ্ধে সুনির্দিষ্ট অনিয়মের অভিযোগ পাওয়া গেলে দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে পরামর্শ দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এই পরামর্শ দেয়া হয়।

বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, সম্প্রতি গণমাধ্যমে বিদেশে বাংলাদেশ হাইকমিশনের বিভিন্ন অনিয়মের বিষয়ে একাধিক প্রতিবেদন প্রকাশিত-প্রচারিত হয়েছে। প্রতিবেদন প্রকাশের পর মন্ত্রণালয় বিষয়গুলোকে গুরুত্বের সঙ্গে বিবেচনায় নিয়ে অভিযোগসমূহ তদন্ত করে দেখেছে। যেখানে অভিযোগ প্রমাণিত হয়েছে, সেখানে ইতোমধ্যে ব্যবস্থা নেয়া হয়েছে।

বৈঠকে সম্প্রতি অনুষ্ঠিত সার্ক শীর্ষ সম্মেলন নিয়েও আলোচনা হয়। বৈঠকে আরও জানানো হয়, এবারের সার্ক শীর্ষ সম্মেলনের অন্যতম অর্জন হচ্ছে জ্বালানী সহযোগিতা বিষয়ক গুরুত্বপূর্ণ একটি চুক্তি স্বাক্ষর। যার ফলে সার্ক অঞ্চলে জ্বালানি সহযোগিতার বিষয়ে, বিশেষ করে বিদ্যুৎ উৎপাদন, বিতরণ ও কেনা-বেচার ক্ষেত্রে নতুন দ্বার উন্মোচিত হয়েছে। এছাড়া আগামী তিন মাসের মধ্যে পরিবহন মন্ত্রীদের বৈঠক আয়োজনের মাধ্যমে সার্ক মোটর ভেহিকেল ও সার্ক রেলওয়ে চুক্তি চূড়ান্ত করার পরামর্শ দিয়েছে সংসদীয় কমিটি।

কমিটি সভাপতি ডা. দীপু মনির সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য- পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও প্রতিমন্ত্রী শাহিরয়ার আলম, মুহাম্মদ ফারুক খান, কাজী নাবিল আহমেদ, সোহরাব উদ্দিন, রাজী মোহাম্মদ ফখরুল ও সেলিম উদ্দিন অংশ নেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।