বিতর্ক এড়ানোর চেষ্টা মোশাররফ-রিজভীর


প্রকাশিত: ০২:১২ পিএম, ১৮ জানুয়ারি ২০১৬

বিএনপি নেতাদের অভিযোগ সরকার ষড়যন্ত্র করে তাদের দল ভাঙার চেষ্টা করছে। এ নিয়ে দলের সিনিয়র নেতাদের জড়িয়ে মিথ্যাচার করা হচ্ছে বলে দলটির পক্ষ থেকে দাবি করা হয়েছে।

সম্প্রতি বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন কারা থেকে মুক্তিলাভ করেন। তার এ মুক্তি নিয়ে বিভিন্ন মহলে প্রচারণা রয়েছে তিনি সরকারের সঙ্গে সমঝোতা করেছেন।

অপরদিকে, দলটির দফতরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের সঙ্গে কথিত আসল বিএনপি নেতা কামরুল হাসান নাসিম যোগসাজশ করে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় দখল করার চেষ্টা করছেন, এমন প্রচারণাও রয়েছে।

সোমবার বিকেলে রাজধানীর রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী উপলক্ষে দলের পক্ষ থেকে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে বিএনপিপন্থী বুদ্ধিজীবী ও দলের সিনিয়র নেতারা বক্তব্য রাখেন।

আলোচনায় অংশ নিয়ে ড. খন্দকার মোশাররফ হোসেন এবং রুহুল কবির রিজভী তাদের বিরুদ্ধে অভিযোগের কঠোর সমালোচনা করেন।

ড. খন্দকার মোশাররফ হোসেন  তার বিরুদ্ধে আনীত অভিযোগকে ষড়যন্ত্র বলে আখ্যা দিয়ে বলেন, একটি পত্রিকায় এসেছে আমি স্থায়ী কমিটি থেকে শুরু করে তৃণমূল পর্যন্ত বিএনপিকে ভাঙার চেষ্টা করছি। তিনি বলেন, সাংবাদিক ভাই অামাকে দক্ষ সমন্বয়ক বানিয়ে দিয়েছেন। আমি কি ভুলে গেছি ১১ বছর (মান্নান ভুঁঈয়া) মহাসচিবের দায়িত্ব পালন করে তিনি দল ভাঙতে পারেননি।

খন্দকার মোশাররফ বলেন, দুর্ভাগ্য বিএনপি এটা বিশ্বাস করেনি। রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে ২২ মাস কারাভোগ করেছি। সমঝোতা করে যদি বের হবো তাহলে ২২ মাস কারাভোগ করবো কেন? তিনি বলেন, এসব কেউ বিশ্বাস করবে? এসময় দর্শক সারি থেকে নেতাকর্মীরা সমস্বরে জবাব দেন না।

খন্দকার মোশাররফ বলেন, পৃথিবীতে জাতীয়তাবাদী শক্তির বিরুদ্ধে ষড়যন্ত্র হয়। নেতাকর্মীদেরকে বিভ্রান্ত করতে এসব ছড়ানো হচ্ছে। ৫ জানুয়ারি নির্বাচনে বিএনপি যায়নি বলেই ১৫৩ আসনেই প্রার্থী পাওয়া যায়নি বলেও মন্তব্য করেন তিনি।

সঞ্চালকের দায়িত্ব পালন করতে গিয়ে রিজভী আহমেদ বলেন, কিছু অনলাইনে বলা হচ্ছে আমার সঙ্গে যোগাযোগ রেখে আসল বিএনপির নামে আমাদের কার্যালয় দখলের চেষ্টা হচ্ছে।

রিজভী বলেন, তাহলে আমরা কি নকল বিএনপি? তিনি বলেন, আমি বৃহৎ একটি ছাত্র সংগঠনের সভাপতি ছিলাম। বৃহৎ একটি রাজনৈতিক দল বিএনপির সঙ্গে যুক্ত আছি। আমার যে ব্যাকগ্রাউন্ড তাতে রাস্তার টোকাইয়ের সঙ্গে যোগসাযোশ এটা কেউ বিশ্বাস করবে না।

রিজভী বলেন, বলা হচ্ছে আমাকে ৩৩ লাখ টাকা দিতে হবে। না দিলে মামলা হবে। কিন্তু আমি মামলার ভয় পাই না।

এমএম/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।