দিনাজপুরে দুটি তক্ষক উদ্ধারসহ আটক ১১


প্রকাশিত: ০৭:০৭ পিএম, ২৮ ডিসেম্বর ২০১৫

দিনাজপুরের নবাবগঞ্জে দুটি তক্ষক (বন্যপ্রাণি) উদ্ধারসহ ১১ জনকে আটক করেছে পুলিশ। উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ওই তক্ষকগুলো উদ্ধারসহ তাদেরকে আটক করা হয়। রোববার রাত থেকে সোমবার দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

আটকতকৃরা হলেন নবাবগঞ্জ উপজেলার ইসলামপাড়ার শমসের আলীর ছেলে অনিক ইসলাম (নাসির), জগন্নাথপুর গ্রামের মৃত হোসেন আলীর ছেলে লাইছুর রহমান, বিরামপুর উপজেলার পূর্ব জগন্নাথপুর গ্রামের মোখলেছুর রহমানের ছেলে সোহেল রানা (বেলাল), বগুড়ার শাজাহানপুর উপজেলার কৈগাড়ীড় মৃত জলিলের ছেলে (পুলিশের রাইটার) খোকন, ফুলবাড়ী মহল্লার মৃত জসিম উদ্দীনের ছেলে বাদশা মিয়া, সূত্রাপুরের মৃত আফাজের ছেলে ইলিয়াস আলী, মাটিডালির শেখ সাত্তারের ছেলে সোহেল আহম্মেদ, ফুলদীঘির মৃত ফজল মন্ডলের ছেলে সবুজ মিয়া ও গাইবান্ধার মাস্টারপাড়ার মৃত কুফরের ছেলে আমিনুল ইসলাম।

পুলিশ জানায় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার গোলাপগঞ্জ ইউনিয়নের আলোকধুতি গ্রামের মৃত গাফফার আলীর ছেলে রফিকুল ইসলামের হেফাজতে রাখা প্লাস্টিক বোতলের ভেতরে রক্ষিত একটি তক্ষক এবং দাউদপুর ইউনিয়নের দোমাইল গ্রামের মৃত ইয়াকুব আলীর ছেলে আজিজুল ইসলামের হেফাজতে থাকা প্লাস্টিক ড্রামের ভিতরে রাখা অপর একটি তক্ষক উদ্ধার করা হয়।

এরপর তাদের স্বীকারোক্তি অনুয়ায়ী তক্ষক পাচার প্রতারক চক্রের সঙ্গে জড়িত সন্দেহে অপর ৯ জনকে আটক করা হয়।

নবাবগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তক্ষক পাচার প্রতারক চক্রের সদস্যদের আটক করার বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে জানান, তাদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।

এমদাদুল হক মিলন/এমজেড/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।