রোববার থেকে প্রতিদিন এক ঘণ্টার কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৩ পিএম, ২৬ ডিসেম্বর ২০১৫

বেতন স্কেল ও চাকরির বৈষম্য নিরসনের দাবিতে প্রকৌশলী, কৃষিবিদ, চিকিৎসক ও ২৬টি ক্যাডার ও বিভিন্ন ফাংশনাল সার্ভিসের কর্মকর্তারা আগামীকাল (রোববার) থেকে প্রতিদিন এক ঘণ্টার কর্মবিরতি পালন করবে। বুধবার (৩০ ডিসেম্বর) পর্যন্ত এ কর্মসূচি চলবে।

আন্দোলনকারীদের মোর্চা প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটির স্টিয়ারিং কমিটির সদস্য স. ম. গোলাম কিবরিয়া জানান, প্রতিদিন দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এক ঘণ্টার কর্মবিরতি পালন করা হবে। এ সময় সকল প্রকার দাফতরিক কাজ থেকে কর্মকর্তারা বিরত থাকবে। তবে নির্বাচনে দায়িত্ব পালনকারী কর্মকর্তারা এ কর্মসূচির আওতামুক্ত। এরপরও দাবি মানা না হলে লাগাতার কর্মসূচি দেয়া হবে।

বেতন স্কেলে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহাল, সরকারি প্রথম শ্রেণির চাকরিতে যোগদানের ক্ষেত্রে ক্যাডার ননক্যাডার বৈষম্যের সিদ্ধান্ত বাতিল, ইউএনওকে কর্তৃত্ব প্রদানমূলক মন্ত্রিপরিষদ বিভাগের অফিস স্মারক বাতিল, আন্তঃক্যাডার বৈষম্য নিরসন এবং সকল ক্যাডার ও সার্ভিসে পদোন্নতির সমান সুযোগ সৃষ্টির লক্ষ্যে সুপারনিউমারারি পদ সৃজন, নিজস্ব ক্যাডার ও ফাংশনাল সার্ভিসবহির্ভূত সকল ধরনের প্রেষণ বাতিল এবং কৃত্য পেশাভিত্তিক প্রশাসন গড়ে তোলার জোর দাবি জানাচ্ছে প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি।

আন্দোলনের ধারাবাহিকতায় প্রকৌশলী, কৃষিবিদ, চিকিৎসক, ২৬টি ক্যাডার, বিভিন্ন ফাংশনাল সার্ভিস ও ননক্যাডার কর্মকর্তারা ২০ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত কালো ব্যাজ ধারণ করছে। এ মোর্চা ২৩ ডিসেম্বর সারাদেশে মানববন্ধন এবং ২৪ ডিসেম্বর প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করে।

এসএ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।