নির্বাচনী লড়াইয়ে শেষ পর্যন্ত থাকার চেষ্টা করবে বিএনপি


প্রকাশিত: ১২:৫২ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৫

পৌর নির্বাচনের লড়াইয়ে শেষ পর্যন্ত বিএনপি মাঠে থাকার আপ্রাণ চেষ্টা করবে বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। সোমবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা জানান।

তিনি বলেন, পৌর নির্বাচন সরকারের জন্য অগ্নিপরীক্ষা। এই পরীক্ষায় পাস করলে বিএনপির বিজয় হবে। বিশ্লেষকদের মতে সরকার সিটি নির্বাচনের মতো পৌর নির্বাচন করবে। গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে। এত কিছুর পরও অতীতের মতো নির্বাচন করলে সরকারকে করুণ পরিণতি ভোগ করতে হবে। সরকারের ভুল নীতির কারণে যে পরিণতি হবে তা দেশের সব মানুষকে ক্ষতিগ্রস্থ করবে।

তিনি আরও বলেন, সরকার গণতান্ত্রিক শক্তিগুলোকে রাজনীতি করার সুযোগ দিচ্ছে না। ইতিহাস বলে সরকারের এ রকম ভূমিকার কারণে জঙ্গিরা মাথাছাড়া দিয়ে উঠবে। পুলিশ র্যাব দিয়ে জঙ্গি দমন করা যাবে না।

বিএনপির এই প্রবীণ নেতা বলেন, বাংলাদেশের প্রতিটি মানুষের জীবন নিরাপত্তাহীনতার সম্মুখীন। এ অবস্থা থেকে উত্তরণ করতে হলে গণতন্ত্র ফিরিয়ে দিতে হবে। গণতন্ত্রই জঙ্গিবাদ নির্মূল করতে পারবে।

মওদুদ বলেন, সিটি নির্বাচনের এক পরীক্ষায় সরকার ফেল করেছে। পৌর নির্বাচনের এই পরীক্ষায় পাস করে কি না দেখার বিষয়। পরীক্ষায় পাস করা মানে বিএনপির বিজয়।

বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানের সভাপতিত্বে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, উপদেষ্টা পরিষদের সদস্য শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, রাষ্ট্রবিজ্ঞানী ড. এমাজউদ্দিন আহমেদ, অধ্যাপক মাহবুব উল্লাহ প্রমুখ।

এমএম/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।