প্রত্যেক উপজেলায় সরকারি স্কুল-কলেজ


প্রকাশিত: ১০:১৩ এএম, ১২ ডিসেম্বর ২০১৫
ফাইল ছবি

দেশের প্রত্যেক উপজেলায় সরকারি স্কুল-কলেজ স্থাপন করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বিকেলে মুন্সিগঞ্জে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, দুর্নীতি করতে এখানে আসিনি মানুষের সেবা করতে এসেছি। এদেশের শ্রমিক মজুরের ভাগ্যের উন্নতির জন্য আওয়ামী লীগ সরকার কাজ করছে।  

শেখ হাসিনা বলেন, বিশ্বের কোনো দেশে কর্মজীবীদের ১২৩ ভাগ বেতন বৃদ্ধি করা হয় না। কিন্তু আমরা ১২৩ ভাগ বেতন বৃদ্ধি করে দেখিয়ে দিয়েছি।

তিনি বলেন, বিএনপি জামায়াত দেশের উন্নতি চায় না, তাই তারা আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারে। যারা দেশের ভালো চায় না তারা ষড়যন্ত্র করে দেশের অর্থনীতির চাকা রুখে দিতে চায়।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগের শাসনামলে দেড় কোটি মানুষের কর্মসংস্থান দেয়া হয়েছে। আমাদের লক্ষ্য কর্মসংস্থান বাড়ানো। বিনা জামানতে কৃষকদের ঋণের ব্যবস্থা করেছি আমরা। কৃষক, শ্রমিক মেহনতি মানুষের জন্য কাজ করছি।

শেখ হাসিনা বলেন, আমরা বলেছিলাম ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিবো। সে লক্ষ্যে একশটি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র তৈরি করা হয়েছে। গ্রামগঞ্জে নিরবিছিন্ন বিদ্যুৎ সরবরাহ ঠিক রাখতে আরো বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র তৈরি করা হবে।

এসএ/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।