নাইজেরিয়ায় বিমান বিধ্বস্ত নিহত ৩


প্রকাশিত: ০২:৫৯ পিএম, ১৪ নভেম্বর ২০১৪

নাইজেরিয়ায় একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়ে অন্তত তিনজন নিহত হয়েছে। দেশটির ইওলা প্রদেশে বৃহস্পতিবার এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও নিরাপত্তাবাহিনী বিষয়টি নিশ্চিত করেছে। দেশটির সামরিক বাহিনী এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে।

বৃহস্পতিবার বিমানটি বিধ্বস্ত হয়ে আগুন ধরে গেলে এ ঘটনা ঘটে। এর আগে রাজধানী আবুজার নিরাপত্তা সূত্র এ ঘটনায় বেশ কিছু হতাহতের কথা বললেও বিস্তারিত কিছু বলতে রাজি হয়নি। নাইজেরিয়ার সেনাবাহিনী পরে এ বিষয়ে বিবৃতি দেবে বলে জানায় ওই সূত্র।

প্রসঙ্গত, নাইজেরিয়ার বিদ্রোহী সংগঠন বোকো হারাম অধ্যুষিত এলাকায় বিমানটি বিধ্বস্ত হলেও ওই সময় কোনো সংঘর্ষের খবর পাওয়া যায়নি। তবে বিমানটি বোকো হারামের ওপর কোনো অভিযান চালাতে যাচ্ছিল বলে মনে করা হচ্ছে। গত কয়েকদিনের মধ্যে দেশটিতে এটি দ্বিতীয় বিমান বিধ্বস্তের ঘটনা।

বোকো হারাম উত্তর নাইজেরিয়ায় ইসলামী খেলাফত প্রতিষ্ঠার লক্ষে ২০০৯ সাল থেকে আন্দোলন চালিয়ে আসছে। সংগঠনটির দৃষ্টিতে পশ্চিমা শিক্ষা ব্যবস্থা নিষিদ্ধ। তাই নাইজেরিয়ায় পশ্চিমা শিক্ষা বন্ধে সংগঠনটি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে হামলা চালিয়ে আসছে। - রয়টার্স

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।