মুসলিমদের পাশে দাঁড়ালেন জুকারবার্গ


প্রকাশিত: ০৬:৪০ এএম, ১০ ডিসেম্বর ২০১৫

মুসলিমদের পাশে দাঁড়ালেন ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জুকারবার্গ। যুক্তরাষ্ট্রের সান বার্নার্ডিনো এবং প্যারিসে ভয়াবহ সন্ত্রাসী হামলার পর মুসলিমদের বিরুদ্ধে বিশ্বব্যাপী ঘৃণা ছড়িয়ে পড়েছে। এরই মাঝে জুকারবার্গ ফেসবুকে তার পেইজে দেয়া এক পোস্টে মুসলিমদের প্রতি তার সমর্থনের কথা জানান। খবর দ্য গার্ডিয়ানের।

জুকারবার্গ বলেছেন, প্যারিস হামলা এবং চলতি সপ্তাহে ঘৃণামূলক বক্তব্যে আমি কল্পনা করতে পারছি অন্যের অপরাধের জন্য তাদের ভেতরে কী ধরনের ভয় কাজ করছে। একজন ইহুদি পরিবারের সদস্য হিসেবে আমার বাবা মা আমাকে শিখিয়েছেন সকল সম্প্রদায়ের ওপর হামলার বিরুদ্ধে আমাদের দাঁড়াতে হবে। এমনকি আপনার ওপর যদি আজকে হামলা নাও হয়, যে কারো স্বাধীনতার ওপর হামলা প্রত্যেককে কষ্ট দেবে।

ক্যালিফোর্নিয়ায় গত সপ্তাহে এক মুসলিম দম্পতির সশস্ত্র হামলার পরিপ্রেক্ষিতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে রিপাবলিকান পার্টির মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প সোমবার এক নির্বাচনী প্রচারে মুসলিমদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা দরকার বলে মন্তব্য করেন। এ ঘটনায় দেশে এবং দেশের বাইরে তীব্র সমালোচনা মুখে পড়েন ট্রাম্প। এমনকি নিজের দলের নেতাকর্মীরাও সমালোচনা করেন ট্রাম্পের। এরপরই ফেসবুক প্রধান মার্ক জুকারবার্গ মুসলিমদের প্রতি তার সমর্থনের কথা জানালেন।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।