অতিরিক্ত মদপানে মেয়র প্রার্থীর মৃত্যু


প্রকাশিত: ১০:০০ এএম, ০৩ ডিসেম্বর ২০১৫

অতিরিক্ত মদপানে অসুস্থ হয়ে রাজশাহীর আড়ানী পৌরসভার মেয়র প্রার্থী বাবুল হোসেন মারা গেছেন। বৃহস্পতিবার দুপুর ৩টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। রামেক হাসপাতালের আইসিইউ ইনচার্জ ডা. গোলাম মোস্তফা এ তথ্য নিশ্চিত করেছেন।

এ সময় তিনি আরও জানান, মেয়র প্রার্থী বাবুল হোসেন বুধবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে প্রথমে তাকে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার শারীরিক অবস্থার অবনতি হলে বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। পরে চিকিসাধীন অবস্থায় দুপুর ৩টার দিকে তার মৃত্যু হয়। বর্তমানে তার মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। তবে যেকোনো ধরনের বিষক্রিয়া থেকেই তার এ অবস্থা হয়েছে বলে জানান তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক আড়ানী পৌরসভার কয়েকজন আওয়ামী লীগের নেতা জানান, বাবুল হোসেন একজন নিয়মিত মদ্যপায়ী। সম্প্রতি তিনি মাদক নিরাময় কেন্দ্রে চিকিৎসাও নিয়েছেন। কিন্তু সেখান থেকে বের হওয়ার পরে তিনি আবার মদে আসক্ত হয়ে পড়েন। সর্বশেষ বুধবার রাতে রাজশাহী থেকে দলীয় মনোনয়ন আনার পর সঙ্গী-সাথীদের নিয়ে মদপান করেন তিনি। ভোরে তার শারীরিক অবস্থার অবনতি হলে পরিবারের লোকজন বাঘা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করান। সেখানকার কর্তব্যরত চিকিৎসক মিজানুর রহমান তাকে রামেক হাসপাতালে পাঠিয়ে দেন।

মেয়র প্রার্থী বাবলুর স্ত্রী দিপালী বেগম বলেন, বুধবার রাতে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে প্রথমে তাকে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে তাকে রামেক হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তবে কামালের পরিবাররের অন্য সদস্যরা জানান, সারারাত খাবার না খাওয়া, দুশ্চিন্তা করা এবং সেই সঙ্গে সকালে আড়ানী বাজারে তেলে ভাঁজা পরোটা খাওয়ার পরেই বাবলু অসুস্থ হয়ে পড়েন।

বাঘা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মিজানুর রহমান ও বাঘা স্বাস্থ্যকেন্দ্রের টিএইচএ ডা. সিরাজুল ইসলাম বলেন, বাবলু মদপান করেছে এ কথা আমরা সঠিক বলতে পারছি না। তবে তার মধ্যে এক ধরনের মানুষিক বিকৃতি, উত্তেজনা ও চোখ মুখের সিমটম অসংলগ্ন ছিল।

শাহরিয়ার অনতু/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।