নিজামীর আপিল আবেদনের যুক্তিতর্ক শুরু


প্রকাশিত: ০৪:৫২ এএম, ৩০ নভেম্বর ২০১৫

মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ড থেকে খালাস চেয়ে জামায়াত নেতা নিজামীর করা আপিল আবেদনের ওপর যুক্তিতর্ক শুরু হয়েছে। সোমবার বেলা সাড়ে ১০টার দিকে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চে মামলায় যুক্তিতর্ক (আর্গুমেন্ট) শুরু হয়।

এর আগে গত বুধবার মামলার রায়, অভিযোগ ও সাক্ষীর জবানবন্দীসহ সকল নথিপত্র পড়া শেষ করেন আসমিপক্ষ। পরে ৩০ নভেম্বর থেকে আসামিপক্ষের যুক্তিতর্ক (আর্গুমেন্ট) উপস্থাপনের জন্য দিন ধার্য করা হয়। আদালত বলেছেন, নিজামীর পক্ষে তিনদিন যুক্তিতর্ক উপস্থাপনের সময় পাবেন তার আইনজীবীরা। আদালত একই সঙ্গে ৭ ডিসেম্বর রাষ্ট্রপক্ষকে যুক্তিতর্ক উপস্থানের দিন ধার্য করেন।

আজ (৩০ নভেম্বর) থেকে ২ ডিসেম্বর পর্যন্ত তিনদিন আসামিপক্ষ ও ৭ ডিসেম্বর একদিন যুক্তিতর্ক উপস্থাপন করবেন রাষ্ট্রপক্ষ। এরপর ৮ ডিসেম্বর উভয় পক্ষ তাদের বক্তব্য উপস্থাপন করবে। যুক্তি খণ্ডণ শেষে মামলার রায়ের দিন ঠিক করা হবে।

এফএইচ/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।