শহীদের বোলিং তোপে রংপুরের সংগ্রহ ১০৯


প্রকাশিত: ০৯:৫৬ এএম, ২৬ নভেম্বর ২০১৫

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম ম্যাচে সিলেট সুপার স্টার্সের মো. শহীদের বোলিং তোপে বড় রান করতে পারেনি রংপুর রাইডার্স। বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৯ রান করতে সমর্থ হয় সাকিবের দল।

বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সিলেট সুপার স্টার্সের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই চাপে পড়ে রংপুর রাইডার্স। শহীদের করা ইনিংসের তৃতীয় ওভারে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান সৌম্য সরকার।

এক ওভার পরেই আরেক ওপেনার লেন্ডন সিমন্স রান আউটে কাটা পড়েন। তিন নাম্বারে খেলতে নেমে সুবিধা করে উঠতে পারেননি মো. মিঠুনও। নাসুম আহমেদের বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন এই ব্যাটসম্যান।

এরপর জহিরুল ইসলাম দ্বিতীয় ব্যাটসম্যান হিসাবে রান আউট হলে দলের বিপদ আরো বেড়ে যায়। তবে থিসারা পেরেরাকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু পেরেরা দলীয় ৮০ রানে বোপারার বলে বোল্ড হয়ে ফিরে আসলে বিপদে চাপে পড়ে যায় রংপুর। ১৬ বলে ২টি ছক্কার সাহায্যে ২১ রান করেন এই লঙ্কান।
সে বিপদ আরও বেড়ে যায় হিট উইকেট হয়ে ড্যারেন স্যামি ফিরে আসলে। এরপর দ্রুতই ফিরে যান সেনানায়েকে। একপ্রান্তে দায়িত্বশীল ব্যাটিং করে দলের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করেন অধিনায়ক সাকিব আল হাসান। ৩৫ বলে ২টি চার এবং ১টি ছক্কার সাহায্যে এই রান করেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

এরপর আর কোন ব্যাটসম্যান থিতু হতে না পারলে ৯ উইকেট হারিয়ে ১০৯ রানের সংগ্রহ পায় রংপুর রাইডার্স।
সিলেটের হয়ে মো. শহীদ মাত্র ১২ রানে তুলে নেন ৪ উইকেট। এছাড়া নাসুম, বোপারা এবং নাজমুল ১টি করে উইকেট নেন।

আরটি/জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।