এলজিআরডি মন্ত্রীর সঙ্গে ইউএনডিপি প্রতিনিধিদলের বৈঠক


প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ১৭ নভেম্বর ২০১৫

এলজিআরডি ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের সঙ্গে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি)-এর সহকারী মহাসচিব হাউলিয়াং জুর নেতৃত্বে একটি প্রতিনিধিদল সচিবালয়স্থ অফিস কক্ষে এক বৈঠক করেছেন। মঙ্গলবার বিকেলে এই বৈঠকটি হয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে মন্ত্রণালয়।

এ সময় স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব এম এ কাদের সরকার, সংস্থার আবাসিক প্রতিনিধি পলিন টেমেসিস ও সহকারী আবাসিক প্রতিনিধি শায়লা খান উপস্থিত ছিলেন।

সভায় বাংলাদেশ ও ইউএনডিপির মধ্যে পারস্পরিক সাহায্য-সহযোগিতা জোরদারকরণে ঐক্যমত পোষণ করা হয়। ইউএনডিপি কর্তৃক চলমান ইউনিয়ন ও উপজেলা পরিষদ গভর্ন্যান্স, মহিলাদের আর্থিক সক্ষমতার্জনে নতুন সুযোগ সৃষ্টি ও গ্রাম আদালত প্রকল্পসমূহের অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়।

এলজিআরডি মন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহ সংস্কার ও শক্তিশালীকরণ কার্যক্রমে ইউএনডিপির আরো সহায়তা কামনা করেন। তিনি বাংলাদেশের পল্লী উন্নয়ন, সুশাসন, জলবায়ু পরিবর্তন, জন্ম-মৃত্যু নিবন্ধন, স্থানীয় সরকার ব্যবস্থার উন্নয়ন ও অর্জনসমূহের বিভিন্ন দিক তুলে ধরেন।

প্রতিনিধিদলের নেতা হাউলিয়াং জু বাংলাদেশে স্থানীয় সরকার বিভাগে চলমান উন্নয়ন প্রকল্পসমূহে অধিকতর আর্থিক ও কারিগরি সহায়তার আশ্বাস দেন।

এসএ/এসএইচএস/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।