ফ্রান্সের পর্যটনকেন্দ্রগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ


প্রকাশিত: ০৩:৫১ এএম, ১৫ নভেম্বর ২০১৫

সম্ভাব্য হামলার শঙ্কায় ফ্রান্সের প্রধান প্রধান পর্যটন কেন্দ্রগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে দেশটির সংস্কৃতি মন্ত্রণালয়। শনিবার এক আদেশে পর্যটন কেন্দ্রগুলো বন্ধ ঘোষণা করা হয়।

paris-attacks

আদেশে বলা হয়, পর্যটকদের নিরাপত্তার কথা চিন্তা করে লুভ্যর মিউজিয়াম ও আইফেল টাওয়ারসহ সকল প্রধান প্রধান পর্যটনকেন্দ্র অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হলো।

paris-attacks

দেশটির নাগরিক এবং পর্যটকদের কথা চিন্তা করে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে আদেশে উল্লেখ করা হয়। তাছাড়া নিরাপত্তাবাহিনীর কাছ থেকে সবুজ সংকেত পাওয়া মাত্র এই ঘোষণা প্রত্যাহার করা হবে বলেও জানানো হয়।

paris

এর আগে শুক্রবার রাতে ফ্রান্সের রাজধানী প্যারিস ও এর আশপাশের ছয়টি পৃথক স্থানে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। প্রাথমিকভাবে এসব ঘটনায় বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমে ১৫৩ জন নিহত হওয়ার খবর প্রচারিত হয়। তবে পরবর্তী সময়ে ফরাসি প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওঁলান্দের ভাষণের পর নিহতের সংখ্যা ১২৮ জন বলে দাবি করা হয়। এছাড়া এসব হামলায় আহত হয়েছেন আরও অন্তত ১৮০ জন। আহতদের মধ্যে ৮০ জনের অবস্থা গুরুতর।

paris

এসকেডি/একে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।