ঢাকা সিলেট মহাসড়কে বাস দুর্ঘটনায় ৫ জন নিহত


প্রকাশিত: ০১:৩২ পিএম, ১৪ অক্টোবর ২০১৫

নরসিংদীর বেলাব উপজেলার নারায়ণপুর এলাকার পাতিলধোয়া নামকস্থানে দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে ৫ জন নিহত ও ৩০ জন যাত্রী আহত হয়েছেন। বুধবার বিকেলে এ ঘটনা ঘটেছে।

আহতদের ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে এবং মুমূর্ষু অবস্থায় একজন ড্রাইভারসহ ৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ভৈরব হাসপাতালে চিকিৎসাধীনরা হলেন, মো. ফরিদ মিয়া (২৫), আরিফ মিয়া (২৭), কাইয়ুম (২২), মানিক (২৬), আনোয়ার (৩০), আকলিমা (৩৫), জাফর আলী (৩২), উকিল খন্দকার (৩৪), শ্যামল বর্মন (৩৮), পারুল বর্মন (৩২), মঞ্জিল (২৩), পারভেজ (৩৫), আলমগীর (৪০)। তবে নিহতদের নাম পরিচয় পরিচয় এখনো জানা জায়নি।

নিহত ও আহতদের বাড়ি কিশোরগঞ্জ ও নরসিংদী এলাকায় বলে জানা গেছে।

এ ব্যাপারে বেলাব থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

প্রত্যক্ষদর্শী ও যাত্রীরা জানায়, ভৈরব থেকে ঢাকাগামী চলনবিল পরিবহন ও ঢাকা থেকে ভৈরবগামী অনন্যা পরিবহন যাত্রীবাহী বাসটি বুধবার বিকেল সাড়ে ৩টায় নরসিংদীর বেলাব উপজেলার পাতিলধোয়া নামকস্থানে পৌঁছলে এ সময় মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। এ সময় যাত্রীদের আর্তচিৎকার শুনে আশপাশের লোকজন ঘটনাস্থলে এসে নিহত ও আহত যাত্রীদেরকে বাসের ভিতর থেকে উদ্ধার করে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।

চলনবিল পরিবহনের ড্রাইভার ঘটনাস্থলেই প্রাণ হারায় এবং অনন্যা পরিবহনের ড্রাইভারকে মুমূর্ষু অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে।

আহত যাত্রী জাফর আলী জানান, আমরা বাসে বসে যাত্রার সময় হঠাৎ করে কিছু বোঝার আগেই একটি বিকট আওয়াজে এ দুর্ঘটনা ঘটে। এসময় যাত্রীরা বাসের ভিতর চিৎকার শুরু করে। পরে আশেপাশের লোকজন এসে আমাদেরকে বাসের ভিতর থেকে উদ্ধার করে।

খবর পেয়ে ভৈরব হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে ৫ জনের লাশ উদ্ধার করে এবং আহতদের ভৈরবের হাসপাতালে পাঠায়। আহত যাত্রীদের মধ্যে কয়েকজনকে ভৈরবের বিভিন্ন ক্লিনিক থেকে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর ছেড়ে দেয়া হয় বলে জানা যায়।

ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের ডাক্তার মুসরাত জানান, বিকেল ৪টার দিকে বাস দুর্ঘটনায় আহত রোগীদের হাসপাতালে নিয়ে আসলে আমরা দ্রুত চিকিৎসার ব্যবস্থা করি। কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভৈরব হাইওয়ে থানা পুলিশের ওসি নূরুল আলম জানান, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল থেকে আমরা ৫ জন নিহতের লাশ উদ্ধার করলেও তাদের নাম ঠিকানা এখনও জানতে পারিনি। তবে ঠিক কি কারণে বা কেমন করে এ দুর্ঘটনা ঘটলো তাহা তদন্তের পর আমরা বলতে পারবো।

আসাদুজ্জামান ফারুক/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।