ফরহাদের সেঞ্চুরিতে রাজশাহীর লিড


প্রকাশিত: ১২:৪৭ পিএম, ১২ অক্টোবর ২০১৫

জাতীয় ক্রিকেট লিগে ফরহাদ হোসেনের দুর্দান্ত সেঞ্চুরিতে লিড পেয়েছে রাজশাহী বিভাগ। তবে তাকে যৌগ্য সঙ্গ দিয়েছেন দুই অলরাউন্ডার ফরহাদ রেজা এবং সানজামুল ইসলাম। দিন শেষে ৩৮ রানে এগিয়ে আছে জুনায়েদ সিদ্দিকির দল।

রোববার বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে আগের দিনের ৩ উইকেটে ১৮৩ রান নিয়ে খেলতে নামে রাজশাহী বিভাগ। আগের দিনের অপরাজিত ফরহাদের সঙ্গে এদিন ব্যাটিংয়ে নামেন দলের সেরা ব্যাটসম্যান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। সিলেটের অধিনায়ক কাপালির বলে বোল্ড হওয়ার আগে করেন ২০ রান এই তারাকা ব্যাটসম্যান।

দারুণ এক সেঞ্চুরি তুলে দলকে বড় রানের পথে নিয়ে যান ফরহাদ হোসেন। এক প্রান্ত আগলে রেখে দলের পক্ষে সর্বোচ্চ ১৪৫ রান করেন এই ব্যাটসম্যান। ২৫০ বলের এই ইনিংসে চার মারেন ২১টি। আর শেষ দিকে ফরহাদ রেজার দায়িত্বশীল ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ৩৮০ রান করতে সমর্থ হয় রাজশাহী। ১২৭ বলে ৫৪ রাআন করেন এই অলরাউন্ডার। আর সানজামুল হোসেন করেন ৩৮ রান। সিলেটের পক্ষে রাহাতুল ফেরদৌস ৮০ রানে তুলে নেন ৫টি উইকেট। আর অধিনায়ক অলক কাপালি ৩টি উইকেট নিয়েছেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ১৪ রান করে রাজশাহী।

সংক্ষিপ্ত স্কোর:
সিলেট বিভাগ প্রথম ইনিংস: ১২৮.৫ ওভারে ৩২৮ (ইমতিয়াজ ১৫৪, রুমান ৮২, এনামুল ২৯; সানজামুল ৭৩/৪,  মইনুল ৫৬/২, শাফাক ৭১/২,  নিহাদ ২৩/১, ফরহাদ রেজা ৭৭/১)
সিলেট বিভাগ দ্বিতীয় ইনিংস: ৮ ওভারে ১৪ (ইমতিয়াজ ১২*, সানাজ ২*)

রাজশাহী বিভাগ প্রথম ইনিংস: ১১৭ ওভারে ৩৮০ (ফরহাদ ১৪৫, নাজমুল ৬২, রেজা ৫৪*, সানজামুল ৩৮; রাহাতুল ৮০/৫, কাপালি ৫৪/৩, নাজমুল ৫১/১, এনামুল ৫৪/১)

আরটি/এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।