মাঠ পর্যায়ের স্বাস্থ্যকর্মীদের নিয়োগবিধি বাস্তবায়নের দাবি


প্রকাশিত: ০৮:৩০ এএম, ০২ অক্টোবর ২০১৫

মাঠ পর্যায়ের স্বাস্থ্যকর্মীদের প্রস্তাবিত স্বতন্ত্র নিয়োগবিধি বাস্তবায়নসহ ৬ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠকর্মচারী অ্যাসোসিয়েশন।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠকর্মচারী অ্যাসোসিয়েশন আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে সংগঠনের আহ্বায়ক আসাদুজ্জামান পান্না ৬ দফা দাবি তুলে ধরেন।

দাবিগুলো হলো:

এক. মাঠপর্যায়ের স্বাস্থ্যকর্মীদের প্রস্তাবিত স্বতন্ত্র নিয়োগবিধি বাস্তবায়ন করতে হবে।

দুই. মা ও শিশুদের টিকা প্রদানকারী স্বাস্থ্যকারীদের টেকনিক্যাল পদমর্যাদা দিতে হবে।

তিন. স্বাস্থ্যপরিদর্শকদের পদনাম অপরিবর্তিত রেখে ২য় শ্রেনী পদমর্যদা দিতে হবে।

চার. স্বাস্থ্য পরিদর্শক থেকে পদায়ণকৃত জেলা স্বাস্থ্যতত্ত্বাবধায়ক নিয়মিত করতে হবে।

পাঁচ. অবিলম্বে মাঠপর্যায় জনসংখ্যারর ক্রমবর্ধমান হারে পদ সৃষ্টি করতে হবে।

ছয়. ৮ম জাতীয় বেতন কমিশনে স্বাস্থ্যকর্মীদের যথার্থ মূল্যায়ণ করতে হবে।

আসাদুজ্জামান পান্না বলেন, বাস্তবতার নিরিখে দীর্ঘদিনের বঞ্চনাবোধে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের ২৬ হাজার ৬০০ সরকারি স্বাস্থ্যকর্মীরা আজ ক্ষোভের মুখে। তাই আমাদের সামনে আন্দোলন ও সংগ্রাম ছাড়া অন্য পথ নেই।

এসময় তিনি বিভিন্ন কর্মসূচি তুলে ধরেন। কর্মসূচিগুলো হল: স্বাস্থ্যকর্মীদের অবমূল্যায়নের প্রতিবাদে আগামী ১১ অক্টোবর সারাদেশে সিভিল সার্জনে স্মারকলিপি প্রদান, একই দাবিতে ১৮ অক্টোবর সারাদেশে জেলা পর্যায়ে মানববন্ধন, ২৯ আক্টোবর স্বাস্থ্যবিভাগের পরিচালক পরিষদ ও মহাপরিচালকে স্মারকলিপি প্রদান, ৪ নভেম্বর  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রীকে স্মারকলিপি প্রদান এবং ২০ নভেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠকর্মচারী অ্যাসোসিয়েশনের সভাপতি এম হারুন অর রশীদ, বরিশাল জেলা বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠকর্মচারী অ্যাসোসিয়েশনের সভাপতি ফিরোজ আলম প্রমুখ।

আএসএস/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।