হরতাল কালচার করেছে বিএনপির খালেদা জিয়া : প্রধানমন্ত্রী


প্রকাশিত: ১১:৪৪ এএম, ২৩ অক্টোবর ২০১৪

৫ জানুয়ারির নির্বাচন নিয়ে আন্তর্জাতিক মহলের কেউ আপত্তি করেনি। ইতালির সফর শেষে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

লতিফ সিদ্দিকী ও রোববার হরতাল প্রসঙ্গে বলেন, “লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ব্যবস্থা নেইনি একথা ঠিক না। যারা বলছে মিথ্যা বলছে। তিনি এক সময় মন্ত্রী ছিলেন। তিনি যখন একথা বলেন আমি প্লেনে, লন্ডনে নেমে শুনি। সঙ্গে সঙ্গে তাকে মন্ত্রী থেকে অপসারণ করা হয়। শোকজ করা হয়। কাল পার্টির ওয়ার্কিং কমিটির সভায় আলোচনা হবে। ইতিমধ্যে তার বিরুদ্ধে মামলাও হয়েছে। যারা তার গ্রেফতার চাইছে তারা দেখিয়ে দিক, যিনি দেশে নেই তাকে ধরব কিভাবে? আমরা যথাযথ ব্যবস্থা নিচ্ছি। এ জন্য হরতাল ডাকার তো সুযোগ নেই। যা যা নেওয়ার সব ব্যবস্থা নিয়েছি। এ ধরনের হরতাল দেওয়ার যৌক্তিকতা নেই। সব করলাম। এত কথা আসছে কেন?”

শেখ হাসিনা আরও বলেন, ‘হরতাল কালচার করেছে বিএনপির খালেদা জিয়া। খুনীদের রক্ষায় তিনিই বারবার হরতাল ডাকছেন। যারা এদেশে গণতন্ত্র চায় না, তাদের জন্য এত দরদ কোত্থেকে আসে?’

বিএনপির আন্দোলন নিয়ে এক প্রশ্নের জবাবে হাসিনা বলেন, ‘দুচারটা মানুষ খুন করার নাম আন্দোলন না। যখনই তাদের মামলার তারিখ ঘনায় তখনই তারা আন্দোলনের হুমকি দেয়।’

আরও বলেন, ‘যারা খুনিদের সঙ্গে চলাফেরা করে, তাদের সঙ্গে কিসের বসা? বারবার আলোচনার কথা বলা হচ্ছে কেন? যারা রাজনীতির আস্তাকুঁড়ে চলে গেছে, তাদের জন্য জন্য এত আকাঙ্ক্ষা কেন? একটা হতে পারে, হাওয়া ভবন ছিল, দু‘পয়সা কামাতে পারত। এখন নেই। আমরা হাওয়া ভবন খুলিনি। মানুষ ভাল আছে। ছেলেে ময়েরা লেখাপড়া করতে পারছে।”

সম্মেলনে প্রধানমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ কখনও জঙ্গিদের ঘাঁটি হবে না। এটা বাংলাদেশের একার সমস্যা নয়, বরং এটি একটি আন্তর্জাতিক সমস্যা বলেও জানান তিনি। এ ছাড়া দেশে জঙ্গিবাদের জন্য আগের সরকারের মদদের কথাও বলেন তিনি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।